Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

এইচএসসি পরীক্ষায় কোম্পানীগঞ্জের শীর্ষে বামনী ডিগ্রি কলেজ

কোম্পানীগঞ্জ (নোয়াখালী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০১৮, ১২:০৩ এএম

কোম্পানীগঞ্জের বামনী ডিগ্রী কলেজ এবার এইচএসসি পরীক্ষায় কোম্পানীগঞ্জ উপজেলায় শীর্ষস্থান অর্জন করেছে।
জানা যায়, কোম্পানীগঞ্জ উপজেলার সরকারি মুজিব কলেজ, বামনী ডিগ্রী কলেজ, চৌধুরীহাট ডিগ্রী কলেজ, হাজারীহাট বিএম কলেজ ও জৈতুন নাহার কাদের মহিলা কলেজের মধ্যে বামনী ডিগ্রী কলেজ এবারও শীর্ষস্থান অর্জন করেছে। এ কলেজে এইচএসসি পরীক্ষায় ২৭০ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করে। এদের মধ্যে ২৪৫ জন শিক্ষার্থী পাস করেন। পাশের হার শতকরা ৯০.৭৪। পুরো কোম্পানীগঞ্জের মধ্যে একমাত্র জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থী মাহিদুল হাসান বামনী ডিগ্রী কলেজের ছাত্র।
গত বছরও কোম্পানীগঞ্জ শীর্ষস্থান অর্জন করে বামনী ডিগ্রী কলেজ। বর্তমানে এ কলেজের ছাত্র-ছাত্রীর সংখ্যা প্রায় ১ হাজার। বামনী কলেজের অধ্যক্ষ রাহবার হোসেন গতকাল দুপুর ১২টায় সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে বামনী কলেজকে ডিগ্রী পর্যায়ে এমপিওভুক্ত ও সরকারি করণের দাবি জানান। তিনি আরও জানান, গত বছর সড়ক ও সেতুমন্ত্রী মহোদয়ের উপস্থিতিতে এলাকাবাসী এ কলেজটিকে জাতীয়করণের দাবি করলে মন্ত্রী মহোদয় বিধি মোতাবেক দেখবেন বলেন আমাদেরকে আশ্বস্ত করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এইচএসসি


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ