Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মহাকবি কায়কোবাদের ইন্তেকালবার্ষিকী পালিত

কেরানীগঞ্জ (ঢাকা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০১৮, ১২:০৩ এএম

মহাকবি কায়কোবাদ সাহিত্য সংঘের উদ্যোগে কবির জন্মভ‚মি ঢাকার নবাবগঞ্জ উপজেলার আগলায় ৬৭তম ইন্তেকালবার্ষিকী পালিত হয়।
গতকাল আগলার মাঝপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মিলনায়তনে কবির ইন্তেকালবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা মো. লিয়াকত হোসেন মিতুল।
অনুষ্ঠানে অতিথি ছিলেন কবি এম এ করিম, কবি ও সাংবাদিক আলম শামস, কবি গোলম আবুল হোসেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক অধণ্য রাজবংশী, স্কুল কমিটির সহ-সভাপতি মো. সালাউদ্দিন, অভিভাবক প্রতিনিধি আমিনুল ইসলাম, কবি হাসান মতিউর রহমান তোতা, বিশিষ্ট কণ্ঠশিল্পী ওহামা চিশতী ও সহকারী শিক্ষিকা পারভীন সুলতানা। এ ছাড়াও স্কুলের শিক্ষক, এলাকাবাসী, কবি কায়কোবাদের ভক্ত ও স্কুলের শত শত শিক্ষার্থী উপস্থিত ছিল। অতিথিগণ তাদের বক্তব্যে বলেন, কায়কোবাদের আদর্শ ও সাহিত্য-দর্শন যদি আমরা হৃদয়ে ধারণ করতে পারতাম, তাহলে সমাজে আজ এত বিশৃঙ্খলা ও অনিয়ম হতো না, কায়কোবাদের স্মৃতি রক্ষার্থে কায়কোবাদের নামে বিভিন্ন প্রতিষ্ঠানের ও সড়কের নামকরণের দাবি জানান। মহাকবির ইন্তেকালবার্ষিকী উপলক্ষে ওই বিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরণ করা হয়। অনুষ্ঠান পরিচালনা করেন মহাকবি কায়কোবাদ সাহিত্য সংঘের প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক জুয়েল মাহমুদ কাননজি। অনুষ্ঠানে কবি কায়কোবাদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া ও মুনাজাত করেন মুফতি আবু ইউসুফ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইন্তেকালবার্ষিকী পালিত
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ