Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

যারা মাজহাব মানে না তারা বিভ্রান্তি ছড়াচ্ছে -পীর সাহেব মশুরীখোলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০১৮, ৮:৫৮ পিএম

মশুরীখোলা আনজুমানে আহসানিয়া বাংলাদেশের ব্যবস্থাপনায় আহ্সানিয়া ছাত্র কল্যাণ পরিষদের সার্বিক সহযোগিতায়, মশুরীখোলা দরবার শরীফের গদিনীশিন পীর সাহেব আল্লামা শাহ্ মুহাম্মদ আহছানুজ্জামন (মা:জি:আ:) এর সভাপতিত্বে দারুল উলুম আহ্সানিয়া কামিল মাদ্রাসার হলরুমে হানাফি মাযহাবের প্রর্বতক ইমামে আবু হানিফা (রহ:) এর স্মরনে ইমামে আযম কনফারেন্স অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে মুহাম্মদ নিয়ামুল ইসলামের সঞ্চালনায় স্বাগত বক্তব্য দেন কনফারেন্স এর সমন্বয়ক সৈয়দ বদরুদ্দোজা জোনায়েদ, বিষয় ভিত্তিক আলোচনা করেন উপাধ্যক্ষ আল্লামা এম,এ, কুদ্দুস, আল্লামা আবুল বাশার, মাওলানা আক্তার ফারুক প্রমূখ। কনফারেন্স এর বিশেষ পর্ব প্রশ্নোত্তর প্রদান করেন অত্র মাদ্রাসার অধ্যক্ষ আল্লামা মুফতি কাজী আবু জাফর মুহাম্মদ হেলাল উদ্দিন এবং কাসিদায়ে নোমান পরিবেশন করেন আহ্সানিয়া শিল্পিগোষ্ঠী। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অত্র মাদ্রাসার সাবেক উপাধ্যক্ষ আল্লামা মুফতি আনোয়ারুল্লাহ বাতেনী (মা:জি:আ:)। এছাড়াও মাদ্রাসার শিক্ষক এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ দরবারের ভক্ত,অনুরক্ত এবং মাদ্রাসার ছাত্রবৃন্দ উপস্থিত ছিলেন। উপস্থিত ছিলেন আঞ্জুমানের সাধারণ সম্পাদক শাহ্ মুহাম্মদ সাইফুজ্জামান। সভাপতির বক্তব্যে পীর সাহেব বলেন, প্রত্যেক মুসলমানের মাজহাব মানা জরুরী। ইমাম আবু হানীফা রহ. ছিলেন একজন তাবেয়ী। তার প্রচারিত হানাফী মাজহাব শ্রেষ্ঠ মাজহাব হিসেবে পরিচিত। তবে প্রত্যেক মুসলমানকে চারটি মাজহাবের যে কোনো একটির অনুসরণ করতে হবে। যারা মাজহাব মানে না তারা ইসলাম নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছে। আলোচনা শেষে মিলাদ কিয়াম ও আখেরী মুনাজাত পরিচালনা করেন মশুরীখোলার পীর সাহেব।

 



 

Show all comments
  • কুতুব ২২ জুলাই, ২০১৮, ১০:৫০ পিএম says : 2
    মিলাদ, কিয়াম,কোথায় পেলো
    Total Reply(0) Reply
  • ২৮ জুলাই, ২০১৮, ৫:৩৪ পিএম says : 0
    মাঝহাব মানা জরুরী,এটা কোথা থেকে আসলো,,, আমি মাঝহাব মানবো না আমি শুধু কোরআন ও সহীহ হাদিস মানবো,তাহলে আমি কি জান্নাত পাবো না,,,?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পীর সাহেব মশুরীখোলা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ