Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

দেশে প্রথমবারের মতো সাপ্লাই চেইন এক্সিলেন্স অ্যাওয়ার্ড চালু

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০১৮, ১২:০৩ এএম

বাংলাদেশের প্রথম বেসরকারি আর্থিক প্রতিষ্ঠান আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড এবং বাংলাদেশ সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট সোসাইটি (বিএসসিএমএস) বাংলাদেশে এই প্রথমবারের মতো ‘সাপ্লাই চেইন এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০১৮’-এর আয়োজন করে। স¤প্রতি রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা’য় অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠিত হয়। ৭টি ভিন্ন ভিন্ন ক্যাটাগরিতে বিএসসিইএ ২০১৮ অ্যাওয়ার্ড প্রদান করা হয়েছে। দেশে কার্যক্রম পরিচালনা করা ইন্ডাস্ট্রিগুলোতে সাপ্লাই চেইন নলেজ বিষয়ে অগ্রগতি ও প্রয়োগের ক্ষেত্রে অসাধারণ ব্যক্তিগত ও প্রাতিষ্ঠানিক অবদানের জন্য একটি সম্মানজনক স্বীকৃতি।
‘এক্সিলেন্স ইন সাপ্লাই চেইন রিলেশনশিপ ম্যানেজমেন্ট’ ক্যাটাগরিতে প্রতিষ্ঠান হিসেবে নেসলে ও বিএসআরএম এবং ব্যক্তিগতভাবে অ্যাওয়ার্ড জিতেছেন নেসলে বাংলাদেশ-এর মুশফেক উর রহিম। ‘এক্সিলেন্স ইন সাপ্লাই চেইন ট্যালেন্ট ডেভেলপমেন্ট’ অ্যাওয়ার্ড জিতেছে বিএটিবি। এই ক্যাটাগরিতে ‘নেসলে’কে বিশেষ স্বীকৃতি প্রদান করা হয়। ‘এক্সিলেন্স ইন ম্যানুফ্যাকচারিং’ ক্যাটাগরিতে ব্যক্তিগত অ্যাওয়ার্ড জিতেছেন এ এন্ড ই-এর খান মোহাম্মদ ইব্রাহিম এবং প্রাতিষ্ঠানিক অ্যাওয়ার্ড জিতেছে তারাসিমা। ‘এক্সিলেন্স ইন সাপ্লাই চেইন ফাইন্যান্স’ ক্যাটাগরিতে স্থানীয় ও বহুজাতিক প্রতিষ্ঠান হিসেবে আড়ং এবং সিপি অ্যাওয়ার্ড জিতেছে।
‘এক্সিলেন্স ইন লজিস্টিক্স ম্যানেজমেন্ট’ ক্যাটাগরিতে ব্যক্তি হিসেবে আইবিপিএল-এর আব্দুল আলিম ও নেসলে বাংলাদেশ-এর তারেক আলী খান এবং স্থানীয় ও বহুজাতিক প্রতিষ্ঠান হিসেবে পিএইচপি ফ্যামিলি ও বার্জার পেইন্টস বাংলাদেশ অ্যাওয়ার্ড জিতেছে। এ ক্যাটগরিতে ব্যক্তি হিসেবে ইউনিলিভার-এর অ্যালিনা মজুমদার এবং প্রতিষ্ঠান হিসেবে বিএসআরএম ও বিএটিবি’কে বিশেষ স্বীকৃতি প্রদান করা হয়েছে। এছাড়াও, দেশের সাপ্লাই এক্সিলেন্স-এর অনন্য যাত্রায় উল্লেখযোগ্য অবদানের জন্য সম্মানজনক স্বীকৃতি হিসেবে এ এইচ খান এন্ড কো.-এর ইন্সটিটিউটর আবু হুসেইন খান’কে ‘এক্সিলেন্স ইন লজিস্টিক্স ম্যানেজমেন্ট’ ক্যাটাগরিতে অ্যাওয়ার্ড প্রদান করা হয়।
অনুষ্ঠানে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিআইডিএ)-এর নির্বাহী চেয়ারম্যান কাজী এম আমিনুল ইসলাম, বাংলাদেশ ফ্রেইট ফরওয়ার্ডস অ্যাসোসিয়েসন এর প্রেসিডেন্ট মাহবুবুল আনাম, আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড-এর এমডি ও সিইও মমিনুল ইসলাম, ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর রিজওয়ান ডি শামস ও আইপিডিসি’র উর্দ্ধতন কর্মকর্তারাসহ নেসলে বাংলাদেশের ডিরেক্টর অব করপোরেট অ্যাফেয়ার্স ও বিএসসিএমএসের প্রেসিডেন্ট নাকিব খান; ইন্টারন্যাশনাল সাপ্লাই চেইন এডুকেশন অ্যালায়েন্স-এর এশিয়া অঞ্চলের সিইও এজাজুর রহমান এবং ডেইলি স্টারের সহযোগী স¤পাদক ব্রি. জে. (অব.) শহিদুল আনাম খান উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চেইন এক্সিলেন্স অ্যাওয়ার্ড চালু
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ