Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

এবার নজর ক্লাব ফুটবলে

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০১৮, ১২:০৩ এএম

রাশিয়া বিশ্বকাপের ফাইনাল শেষ হয়েছে ১৫ জুলাই। টানা এক মাস গোটা বিশ্বই মেতেছিল ফুটবলের এই মেগা ইভেন্টে। বিশ্বযজ্ঞের শেষ হতে না হতেই শুরু হয়ে যাচ্ছে ১৯ ক্লাবের আরেকটি যুদ্ধ। ১১টি দেশ আর ২২টি ভেন্যুতে হবে রিয়াল, বার্সা, লিভারপুল, ম্যানচেস্টার সিটি, ইউনাইটেড, রোমা, বায়ার্ন, পিএসজি, আর্সেনালের মতো বড় ক্লাবের ফুটবল যুদ্ধ।
ষষ্ঠবারের মতো হতে যাওয়া ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপ-২০১৮তে স্প্যানিশ জায়ান্ট বার্সা, রিয়াল আমেরিকার মাটিতেও খেলতে যাবে। আরেক জায়ান্ট অ্যাতলেতিকো মাদ্রিদ খেলতে যাবে সিঙ্গাপুরে। শিকাগোতে খেলতে যাবে এই মৌসুমে ইংলিশ প্রিমিয়ার জেতা দল ম্যানচেস্টার সিটি। লিগ ওয়ান আর বুন্দেসলিগার চ্যাম্পিয়ন পিএসজি-বায়ার্ন মুখোমুখি হবে অস্ট্রিয়ার মাটিতে।
ক্লাব ফুটবলের এই মহাযজ্ঞ শুরু হবে ২০ জুলাই থেকে। আর শেষ হবে ১২ আগস্ট। জায়ান্ট ক্লাবগুলোর খেলা হবে মোট ২৭টি। প্রতিটি দল তিনটি কর ম্যাচ খেলার সুযোগ পাবে।
ইংলিশ ক্লাবগুলোর মধ্যে রয়েছে আর্সেনাল, চেলসি, লিভারপুল, ম্যানচেস্টার সিটি, ম্যানচেস্টার ইউনাইটেড, টটেনহ্যাম। ফরাসি লিগ থেকে খেলবে পিএসজি এবং লিওন। জার্মান ক্লাবের মধ্যে রয়েছে বায়ার্ন মিউনিখ এবং বরুশিয়া ডর্টমুন্ড। ইতালির ক্লাব ইন্টার মিলান, জুভেন্টাস, এসি মিলান, রোমা থাকছে এই টুর্নামেন্টে। পর্তুগিজ ক্লাবের প্রতিনিধিত্ব করবে বেনফিকা। আর স্প্যানিশ ক্লাবগুলোর মধ্যে থাকছে বার্সেলোনা, রিয়াল মাদ্রিদ, অ্যাটলেটিকো মাদ্রিদ এবং সেভিয়া। এই দলগুলোর ১৫টি ম্যাচ হবে আমেরিকায়, ৭টি ম্যাচ হবে ইউরোপে আর একটি হবে সিঙ্গাপুরে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ