Inqilab Logo

শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২১ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

এশিয়ান গেমসকে ঘিরে সাজছে ইন্দোনেশিয়া

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০১৮, ১২:০৩ এএম

এশিয়ান গেমসের ১৮ তম আসর আগামী ১৮ আগস্ট থেকে ইন্দোনেশিয়ায় অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ আসরে ইন্দোনেশিয়ায় সকলকে স্বাগত জানিয়েছেন ঢাকাস্থ ইন্দোনেশীয় রাষ্ট্রদূত রিনা সোয়েমারনো। গতকাল গুলশানে ইন্দোনেশীয় দূতাবাসে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।
রিনা সোয়েমারনো বলেন, চলতি বছরের ১৮ আগস্ট থেকে ২ সেপ্টেম্বর পর্যন্ত ইন্দোনেশিয়ার দুটি প্রধান শহর, রাজধানী জাকার্তা ও দক্ষিণ সুমাত্রা প্রদেশের রাজধানী পালেম্বংয়ে অনুষ্ঠিত হবে এ আয়োজন। এছাড়াও জাকার্তাকে ঘিরে রাখা দুটি প্রদেশ, ব্যান্টেন ও পশ্চিম জাভার ক্রীড়া মাঠসমুহ অতিরিক্ত মাঠ হিসাবে প্রস্তুত রাখা হবে।
রাষ্ট্রদূত বলেন, ইন্দোনেশিয়ার সাধারণ নির্বাচনের কারণে খেলা ২০১৯ এর বদলে ২০১৮ তে এগিয়ে আনা হয়েছে। ১৯৬২ সালে ইন্দোনেশিয়ায় প্রথম এশিয়ান গেমস অনুষ্ঠিত হয়।
ইন্দোনেশিয়ার বালি দ্বীপকে পর্যটন কেন্দ্র হিসেবে সবাই চেনে। কিন্তু এর বাইরে ইন্দোনেশিয়ার আরও অনেক পর্যটন কেন্দ্র আছে। এই খেলা উপলক্ষে ১৭ লাখ পর্যটক ইন্দোনেশিয়ায় যাবেন। তাদের জন্য ইন্দোনেশিয়া ভ্রমণের সুব্যবস্থা থাকবে।
তিনি বলেন, ১৮ তম এশিয়ান গেমসে বাংলাদেশ থেকে সর্ববৃহৎ ১৫০ জনেরও বেশি অ্যাথলেট অংশ নেবেন। গেমসে ৪৫ দেশ ১৫ হাজার অ্যাথলেট এবং ৮ হাজার সাংবাদিক যোগ দেবেন। মোট ৪৯টি ভেন্যু থাকবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এশিয়ান গেমস

৩ সেপ্টেম্বর, ২০১৮
২৮ আগস্ট, ২০১৮
২৭ আগস্ট, ২০১৮

আরও
আরও পড়ুন