Inqilab Logo

ঢাকা, বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮, ২৮ অগ্রহায়ণ ১৪২৫, ৪ রবিউস সানী ১৪৪০ হিজরী

মেসির সতীর্থ হতে পেরেই খুশি লেংলে

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০১৮, ১২:০৩ এএম

দলবদলের মৌসুমে স্প্যানিশ ক্লাব বার্সেলোনায় যোগ দিয়েছেন ২১ বছর বয়সী ব্রাজিলিয়ান মিডফিল্ডার আর্থার। এবার গুঞ্জন উঠেছে ক্যাম্প ন্যু’তে আসছেন ব্রাজিলিয়ান তারকা মিডফিল্ডার উইলিয়ান।
রাশিয়া বিশ্বকাপে এবার ব্রাজিলের হয়ে নজর কেড়েছেন ২৯ বছর বয়সী মিডফিল্ডার উইলিয়ান। তবে, মিডফিল্ডার হলেও দৌঁড়ে খেলেছেন পুরো মাঠ জুড়েই। চেলসির এই উইঙ্গারকে এবার নন ইউরোপিয়ান হিসেবে তাকে দলে আনতে প্রায় ৬০ মিলিয়ন পাউন্ডের প্রস্তাব করেছে স্প্যানিশ জায়ান্ট। তবে গুঞ্জন উঠেছে ক্যাম্প ন্যু’তে যেতে আগ্রহ আছে উইলিয়ানেরও।
চেলসির এই উইঙ্গার মাঝমাঠে খেলার পাশাপাশি ডানে ও বামে খেলতেও বেশ অভ্যস্ত। বিশ্বকাপের আগে চ্যাম্পিয়নস লিগ আসরেপ মাঠ কাঁপিয়েছেন উইলিয়ান। শেষ ষোলোর প্রথম লেগে গোল করার পাশাপাশি দুই লেগেই দুর্দান্ত খেলেছেন তিনি। তখন থেকেই তার প্রতি আগ্রহ তৈরি হয়েছে বার্সা কোচ আর্নেস্তো ভালভারদের। বিশ্বকাপের দারুণ পারফরম্যান্সের পর এবার এই ব্রাজিলিয়ানের প্রতি আগ্রহ আরো বেড়েছে বার্সা কোচের।
নেইমার যাওয়ার পর তার জায়গায় ফরাসি ফরোয়ার্ড উসমান ডেম্বেলেকে নিয়েছিল বার্সেলোনা। তবে তার পারফরম্যান্সে খুব একটা খুশি নয় বার্সা। তাই তৃতীয় স্ট্রাইকার হিসেবে উইলিয়ানকেই দলে নিতে চেষ্টা চালিয়ে যাচ্ছে স্প্যানিশ ক্লাবটি।
স্প্যানিশ লিগের নিয়মানুযায়ী ইউরোপের বাইরে থেকে তিনজন খেলোয়াড় খেলতে পারবে মূল দলে। এর আগে নন-ইউরোপিয়ান হিসেবে বার্সায় ছিলেন কুতিনহো এবং ইয়েরি মিনা (কলম্বিয়া)। তবে বার্সায় নতুন মৌসুমে ফিলিপ কুতিনহো (ব্রাজিল) খেলবেন পর্তুগালের নাগরিকত্ব নিয়ে। ফলে, বার্সায় এখন থেকে তিনি খেলতে পারবেন ইউরোপীয়ান ফুটবলার হিসেবে। নন-ইউরোপীয়ান হিসেবে এবার বার্সায় যোগ দিয়েছেন আর্থার। তাই এবার আরও একজনকে কিনে আনতে পারছে স্প্যানিশ জায়ান্টরা। সেই সুযোগ কাজে লাগাতে উইলিয়ানের দিকে চোখ রেখেছে বার্সা।
এদিকে, লিওনেল মেসি ও বার্সেলোনার বিপক্ষে আর খেলতে হবে না বলে। খুশি স্পেনের অন্যতম সফল ক্লাবটির নতুন মুখ ক্লেমোঁ লেংলে।
চলতি মাসের শুরুতে ৩ কোটি ৬০ লাখ ইউরো ট্রান্সফার ফিতে সেভিয়া থেকে বার্সেলোনায় নাম লেখান ডিফেন্ডার লেংলে। বার্সেলোনায় যোগ দেওয়া নিয়ে বার্সা টিভিকে মজা করে লেংলে বলেন, ‘এখানে আসতে পেরে আমি খুবই খুশি। কারণ এখন আমাকে তাদের বিপক্ষে খেলতে হবে না। মেসি বিশ্বের সেরা। তিনি সহজেই ম্যাচ নিয়ন্ত্রণ করেন। যে কোনো মুহূর্তে যেখান থেকে চান সেখান থেকেই তিনি গোল করতে পারেন।’
ক্যাম্প ন্যুয়ে নিজেকে দ্রæত খাপ খাইয়ে নেয়ার ব্যাপারে আশাবাদী লংলে। ফরাসি এই সেন্টার-ব্যাকের বিশ্বাস, বার্সেলোনা দলের খেলোয়াড়দের মান তার এই সময়টাকে সহজ করে তুলবে, ‘আপনি যখন দারুণ সব খেলোয়াড়দের সঙ্গে খেলবেন, তখন মানিয়ে নেওয়ার ব্যাপারটা কিছুটা হলেও সহজ হয়ে ওঠে। এখানে প্রতিটি খেলোয়াড়ই শীর্ষ পর্যায়ের। শহরটা কতটা অবিশ্বাস্য এটা সবাই আমাকে বলেছে। আর এই কারণে বার্সায় চুক্তি করলে আপনি কখনই ছেড়ে যেতে চাইবেন না।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর