Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মোরেলগঞ্জে কিশোরীকে গণধর্ষণ, সালিশ বৈঠক থেকে ২ ধর্ষক গ্রেফতার

প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

মোরেলগঞ্জ উপজেলা সংবাদদাতা : বাগেরহাটের মোরেলগঞ্জে ১৩বছরের এক কিশোরীকে গণধর্ষণের অভিযোগে শনিবার রাতে ৩জনকে আসামি করে থানায় মামলা দায়ের হয়েছে। রাত ১১টার দিকে পুলিশ একটি সালিশ বৈঠক থেকে ওই কিশোরীকে উদ্ধার ও দুই ধর্ষককে গ্রেফতার করেছে।
গ্রেফতারকৃতরা হচ্ছেন বদনীভাঙ্গা গ্রামের মহরাজ বেপারীর ছেলে মামুন বেপারী (১৭) ও নেছার শেখের ছেলে মানিক শেখ (১৬)। অপর ধর্ষক সানকিভাঙ্গা গ্রামের ফজলু হাওলাদারের ছেলে বেল্লাল (১৮) পলাতক রয়েছে। মেয়েটিকে ডাক্তারি পরীক্ষার জন্য পুলিশ হেফাজতে আজ রবিবার বাগেরহাট সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
থানার ওসি তদন্ত তারক বিশ্বাস মামলার বরাত দিয়ে বলেন, গত মঙ্গলবার নানাবাড়ি থেকে ফেরার পথে কিশোরীকে মুখ বেঁধে একটি বাগানে নিয়ে গণধর্ষণ করে মামুন, মানিক ও বেল্লাল। ডাকচিৎকার শুনে স্থানীয়রা তাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে অভিভাবকদের হাতে তুলে দেয়।
ধর্ষকদের ১ জন স্থানীয় আওয়ামী লীগ ও অপর ১ ধর্ষক জামায়াত নেতার আত্মীয় হওয়ায় বিষয়টি নিয়ে ওই দিনই শুরু হয় সালিশ বৈঠকে মীমাংসার তৎপরতা। পরপর দু’দফা সালিশ বৈঠকে বসেন ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি মো. মোকলেছ হাওলাদার ও সাবেক মেম্বার জামায়াত নেতা মাদ্রাসা সুপার মাওলানা শহিদুল ইসলাম।
মেয়েটির পিতা বারইখালী গ্রামের দিনমজুর কবির শেখ বলেন, বৈঠকে ধর্ষক মামুন ও মানিককে লাঠিপেটা করা হয় এবং মেয়েটির ক্ষতিপূরণ বাবদ ৬০হাজার জরিমানার রায় দেন আ. লীগ ও জামায়াত নেতা। এই রায় কার্যকরের জন্য শনিবার পুনরায় ২ ধর্ষক ও তার অভিভাবকদের নিয়ে বৈঠকে বসেন নেতারা। এই বৈঠকে ডাকা হয় সংশ্লিষ্ট ইউপির নবনির্বাচিত চেয়ারম্যান মো. আকরামুজ্জামানকেও। তিনি বিষয়টি নিশ্চিত হওয়ার পরে ধর্ষকদের আটকে রেখে পুলিশে খবর দেন।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ