Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নিরাপত্তা চেয়ে ওসির জিডি

টাঙ্গাইল জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

 জনগনের নিরাপত্তায় নিয়োজিত আইনশৃঙ্খলাবাহিনীর কর্মকর্তারাই এখন নিরাপত্তাহীন। নিরাপত্তা চেয়ে নিজ থানায় করেছেন সাধারণ সাধারণ ডায়েরি (জিডি)। ঘটনাটি টাঙ্গাইলের নাগরপুর থানায়। থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাইন উদ্দিন নিজের নিরাপত্তা চেয়ে নাগরপুর থানাই সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।
জানা গেছে, এক নারীকে মারধরের মামলায় আটককৃত আসামিদের ছেড়ে না দেয়ায় জেলা আওয়ামী লীগের সদস্য ও কেন্দ্রীয় আওয়ামী লীগের উপকমিটির সাবেক সহ-সম্পাদক তারেক শামস খান হিমু ওসিকে হুমকিরকারণেই তিনি জিডি করেছেন । ওসি মাইন উদ্দিন সাধারণ ডায়েরিতে উল্লেখ করেছেন, আওয়ামী লীগ নেতা তারেক শামস খান হিমু মাঝে মধ্যেই মাদক মামলায় গ্রেফারকৃত আসামিদের ছেড়ে দেয়ার জন্য চাপ দেন। তার এলাকার মাদক ব্যবসায়ীদের উৎসাহ দেন ও তাদের গ্রেফতার না করার জন্য তদবির করেন। পুলিশ সূত্র জানায়, নাগরপুরের বারাপুষা গ্রামে অঞ্জনা নামের এক নারীর ওপর চরিত্র খারাপের অভিযোগ এনে গত ২০শে জুলাই তার বিরুদ্ধে সালিশি বৈঠক বসান ইউনিয়ন পরিষদের মেম্বার নুরু মিয়া ও স্থানীয় কিছু মাতব্বর। সালিশি বৈঠকে অঞ্জনার স্বামী সন্তানকে বেদম মারপিট করা হয়।
ওই নারী ভয়ে ঘরের ভেতর ঢুকে দরজা লাগিয়ে দেন। পরে আসামিরা ঘরের দরজা ভেঙে ওই নারীকে বেদম মারপিট করে। এ ঘটনার খবর পেয়ে নাগরপুর থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ওই নারীকে উদ্ধার করে এবং মারধরের ঘটনায় জড়িত চারজন নুরু মেম্বার, ওয়াজেদ আলী, হারেজ মিয়া ও শাহজাহানকে আটক করে থানায় নিয়ে আসে। এ ঘটনায় ওই নারী বাদী হয়ে গ্রেফারকৃত চারজসহ সাতজনকে আসামী করে মামলা দায়ের করেন।
এদিকে গ্রেফতারকৃত ছেড়ে দেওয়ার জন্য তারেক শামস খান হিমু নাগরপুর থানার ওসিকে গত ২০শে জুলাই রাত সাড়ে ১০টার দিকে মোবাইলে ওসিকে ধমক দিয়ে গ্রেফতারকৃতদের ছেড়ে দেয়ার জন্য চাপ দেন। ওসি এসময় বিনয়ের সঙ্গে আইনি ব্যাখ্যা দিয়ে অপরাগতা প্রকাশ করেন। তখন উত্তেজিত হয়ে হিমু বলেন, আমি পৃথিবীর সব বুঝি। আমাকে ব্যাখ্যা দিবেন না। আমি বলছি ছেড়ে দিবেন। না ছাড়লে অসুবিধা হবে। আমি আপনাকে দেখে নিব।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিরাপত্তাহীন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ