Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫, ১০ মুহাররাম ১৪৪০ হিজরী‌

বঙ্গবন্ধু কর্নার হচ্ছে সব শিক্ষাপ্রতিষ্ঠানে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানের গ্রন্থাগারে ‘বঙ্গবন্ধু কর্ণার’ স্থাপনের সিদ্ধান্ত নিয়েছে সরকার। গ্রন্থাগারে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের লেখা বই, প্রামাণ্যচিত্রগুলো স্থান পাবে। এছাড়াও তাকে নিয়ে লেখা বিভিন্ন লেখকের প্রবন্ধ, বক্তৃতা, বিবৃতি, বাণী, নির্দেশ, সাক্ষাৎকার ও ছবিও এখানেও স্থান পাবে। কোন বইগুলো গ্রন্থাগারে স্থান পাবে তা নির্ধারণ করে দেয়া হবে শিক্ষা মন্ত্রণালয় থেকে। নির্ধারিত বইয়ের তালিকা সব শিক্ষাপ্রতিষ্ঠানের পাঠানোর পর তা গ্রন্থগারে রাখতে হবে। তবে বঙ্গবন্ধুর ওপর কতগুলো বই লেখা হয়েছে তা সঠিক তথ্য সংগ্রহ করবে শিক্ষা মন্ত্রণালয়। এ বিষয়ে সরকারের অন্যান্য মন্ত্রণালয় ও দপ্তরের সহযোগিতা চাওয়া হবে।
এ লক্ষ্যে আগামীকাল মঙ্গলবার সকাল ১১টায় শিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে একটি বৈঠকও ডাকা হয়েছে। বৈঠকে সভাপতিত্ব করবেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব জাবেদ আহমেদ। এছাড়াও প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিনিধি, কারিগরি ও মাদরাসা বিভাগের প্রতিনিধি, বাংলাদেশ শিক্ষাতথ্য ও পরিসংখ্যান ব্যুরোর (ব্যানবেইস) মহাপরিচালক, ঢাকা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান বৈঠকে উপস্থিত থাকবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ