Inqilab Logo

ঢাকা, সোমবার, ২০ আগস্ট ২০১৮, ০৫ ভাদ্র ১৪২৫, ০৮ যিলহজ ১৪৩৯ হিজরী‌

সরকারী কর্মকর্তাদের জনগণের কল্যাণে কাজ করতে হবে -প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০১৮, ২:১৩ পিএম

দেশকে দারিদ্র্যমুক্ত করার লক্ষ্যে সরকারের উদ্দেশ্য সাধনে সরকারী কর্মকর্তাদের জনগণের কল্যাণে কাজ করতে হবে বলে সরকারী কর্মকর্তাদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ সোমবার রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে আয়োজিত ‘জনপ্রশাসন পদক-২০১৮’ প্রদান অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এ আহ্বান জানান।
তিনি বলেন, নিম্ন আয়ের দেশ থেকে উন্নয়নশীল দেশে উন্নীত হয়েছে আমাদের দেশ। আর এটা সম্ভব হয়েছে সরকারের সব কর্মকর্তা-কর্মচারীদের প্রচেষ্টার ফলে। দেশকে দারিদ্র্যমুক্ত সরকার করার লক্ষ্য সরকারের যে পদক্ষেপ, তা বাস্তবায়নে সরকারী কর্মকর্তাদেরও জনগণের কল্যাণে কাজ করতে হবে।

প্রধানমন্ত্রী আরো বলেন, সরকার তৃণমূল মানুষের উন্নয়নের লক্ষ্যে কাজ করছে বলেই দেশের মানুষের ভাগ্য পরিবর্তন হচ্ছে। গণতন্ত্রের ধারাবাহিকতা বজায় থাকলে দেশের উন্নয়ন হয়। আমরা এগিয়ে যেতে চাই, সমৃদ্ধ হতে চাই।
এই অগ্রযাত্রা যেন আর থেমে না যায়। আর তাই সরকারী কর্মকর্তাদের উদ্ভাবনী শক্তি নিয়ে নিজ নিজ ক্ষেত্রে অবদান রাখতে হবে।

প্রসঙ্গত, জনসেবায় অবদানের স্বীকৃতিস্বরূপ সরকারের বিভিন্ন কর্মকর্তা ও প্রতিষ্ঠান জনপ্রশাসক পদক প্রদান অনুষ্ঠানে ৩৯ ব্যক্তি ও ৩ প্রতিষ্ঠানকে পদক প্রদান করেন প্রধানমন্ত্রী।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ