Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ১০ আশ্বিন ১৪২৭, ০৭ সফর ১৪৪২ হিজরী

দৌলতপুরে সড়ক সংস্কার বন্ধ

দৌলতপুর (কুষ্টিয়া) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০১৮, ১২:০৩ এএম

নিম্নমানের সংস্কার কাজ হওয়ায় কুষ্টিয়ার দৌলতপুরের ডাংমড়কা-প্রাগপুর সড়কের নির্মাণ কাজ বন্ধ করে দিয়েছে বিক্ষুব্ধ এলাকাবাসী। সড়ক সংস্কারের নামে তামাসা করার প্রতিবাদে মঙ্গলবার দুপুরে এলাকাবাসী ক্ষুব্ধ হয়ে সংস্কার কাজ বন্ধ করতে বাধ্য হন। এলাকাবাসী জানান, দৌলতপুর উপজেলার ডাংমড়কা-প্রাগপুর সড়ক চলাচলের অযোগ্য হয়ে দীর্ঘ ভোগান্তির পর সড়ক ও জনপথ বিভাগ সংস্কার কাজ শুরু করে। কিন্তু সংশ্লিষ্ট ঠিকাদার কোনোরকম দায়সারাভাবে সংস্কার কাজ করে সরকারের প্রায় দু’কোটি লোপাটের পাঁয়তারা করছে। ভূক্তভোগী এলাকাবাসী নিম্নমানের কাজের প্রতিবাদ করে সিডিউল অনুযায়ী কাজ করার দাবি জানালে ঠিকাদার জনগণের কথায় কর্ণপাত না করে স্বেচ্ছাচারিভাবে কাজ অব্যাহত রাখে। ফলে বিক্ষুব্ধ এলাকাবাসী কাজ বন্ধ করে দেন।
প্রাগপুর ইউপি চেয়ারম্যান আশরাফুজব্জামান মুকুল মাস্টার জানান, কাজের সিডিউল কি এবং কিভাবে সংস্কার কাজ করতে হবে সিডিউলে কি উল্লেখ রয়েছে তা জানতে চাইলে ঠিকাদার জানাতে অস্বীকৃতি জানায়। হ্যারো (ট্রাক্টর) দিয়ে সড়ক চাষ করে তার ওপর রুলার দিয়ে সমান করে কোনোরকম দায়সারাভাবে সংস্কার কাজ করছে। এর প্রতিবাদে ভূক্তভোগী এলাকাবাসী কাজ বন্ধ করে দিয়েছেন।
উল্লেখ্য দীর্ঘ প্রায় ১৫ বছর ধরে ডাংমড়কা-প্রাগপুর প্রায় তিন কিলোমিটার সড়ক ভেঙে জরাজীর্ণ খানাখন্দে পরিণত হলে যান চলাচলের অযোগ্য হয়ে পড়ে। দীর্ঘ জনভোগান্তির পর সড়ক ও জনপথ বিভাগ সংস্কার কাজ শুরু করে। দায়সারাভাবে ও নিম্নমানের সংস্কার কাজ শুরু হলে এলাকাবাসী তা বন্ধ করে দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক সংস্কার বন্ধ
আরও পড়ুন