Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬, ১৬ মুহাররম ১৪৪১ হিজরী।

ইউপি সদস্যের ভয়ে পালিয়ে বেড়াচ্ছে একটি পরিবার

আমতলী (বরগুনা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

আমতলীতে এক সংখ্যালঘু পরিবারের ওপর ইউপি মেম্বার অমানুষিক নির্যাতন চালিয়ে সাদা স্ট্যাম্পে স্বাক্ষর ও নগদ ১০ হাজার টাকা হাতিয়ে নেয়ার পরেও তার ভয়ে তারা পালিয়ে বেড়াচ্ছেন।
আমতলীর চন্দ্রা চালিতাবুনিয়া গ্রামের সতিস চন্দ্র দাসের ছেলে পরিতোষ চন্দ্র দাস (৩০) বিগত ইউপি নির্বাচনে চাওড়া ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের মেম্বার জয়নাল আবদীনকে ভোট দেয়নি বলে জয়নাল আবদীন তাদের ওপর নাখোশ ছিল। সম্প্রতি জয়নাল মেম্বার সুকৌশলে এক ঘটনা ঘটিয়ে পরিতোষকে মারধর ও তার কাছ থেকে ১শ টাকার মূল্যমানের ৩টি সাদা স্ট্যাম্পে জোরপূর্বক স্বাক্ষর ও নগদ ১০ হাজার টাকা আদায় করে নিয়ে যায়। আরো টাকা দিতে হবে নতুবা জেল খাটতে হবে বলে হুমকি দিলে পরিতোষ এখন তার ভয়ে পালিয়ে বেড়াচ্ছেন।
গতকাল সরেজমিনে জানা যায়, গত ১৭ জুলাই সন্ধ্যা ৭ টার দিকে ৬ নং ওয়ার্ডের স্থানীয় ইউপি মেম্বার মোঃ জয়নাল আবেদীন তার দলীয় ৭/৮ জন লোকসহ ৪/৫টি মোটরসাইকেল যোগে পরিতোষের বাড়িতে চড়াও হয় ও তাকে ২ যুবতী নিয়ে ফস্টিনস্টি করার অপবাদ দিয়ে তাকে বেধড়ক শারীরিক নির্যাতন এবং উক্ত সাদা স্ট্যাম্পে জোরপূর্বক স্বাক্ষর ও নগদ ১০ হাজার টাকা আদায় করে নিয়ে যায়।
পরিতোষ চন্দ্র দাস আমতলী একে স্কুল চৌরাস্তায় সেলুনে কাজ করে। পরিতোষ চন্দ্র দাসকে জিজ্ঞাসাবাদে জানা যায়, ঘটনার দিন তার পরিবারের সকলে পটুয়াখালীর মরিচবুনিয়া গ্রামে তার বোন আশারানীর বাড়িতে নতুন ঘর উদ্বোধনের জন্য বেড়াতে যায়। বাড়িতে ৬টি গরু সন্ধার সময় গোয়াল ঘরে তোলার জন্য সন্ধ্যার মধ্যে সে একা বোনের বাড়ি থেকে নিজ বাড়িতে চলে আসে। এদিকে পরিতোষ চন্দ্র দাসকে কাবুতে ফেলার জন্য ওঁৎ পেতে থাকা জয়নাল মেম্বার মারুফ (২০) ও নোমান (২২) নামক ২ যুবককে যুবতীসহ বিকেল বেলা সুকৌশলে পরিতোষ চন্দ্র দাসের খালি ঘরে প্রেরণ করে। পরিতোষ চন্দ্র দাস সন্ধ্যায় বাড়ি ফিরে ওদের দেখতে পেয়ে রাগা-রাগি করে এবং ঘর থেকে নেমে যেতে বলে। ইতিমধ্যে দলবলসহ জয়নাল মেম্বার মোটরসাইকেল যোগে পরিতোষ চন্দ্র দাসের বাড়ির উদ্দেশ্যে আসতে থাকলে শব্দ পেয়ে মেয়ে ২টি দৌড়ে পালিয়ে যায়। সমস্ত অপবাদ পরিতোষ চন্দ্র দাসের ঘাড়ে চাপিয়ে দেয়। পরিতোষ চন্দ্র দাস আশঙ্কা করছে, সাদা স্ট্যাম্প দিয়ে জয়নাল মেম্বার তার জমা-জমি নিয়ে যাবে অথবা বড় কোন বিপদে ফেলবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংখ্যালঘু


আরও
আরও পড়ুন