Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১, ০৭ মাঘ ১৪২৭, ০৭ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

দক্ষিণ আফ্রিকায় ১১ ট্যাক্সি চালককে গুলি করে হত্যা

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গে ১১ ট্যাক্সি চালককে গুলি করে হত্যা করা হয়েছে। দেশটির পুলিশ এ তথ্য জানিয়েছে। এক সহকর্মীর অন্ত্যেষ্টিক্রিয়া শেষে কাওয়া-জুলু নাটাল এলাকা থেকে একটি মিনিবাসে করে ওই চালকরা ফিরছিলেন। পথে আগে থেকে ওঁত পেতে থাকা অজ্ঞাত বন্দুকধারীরা ওই বাসের ওপর হামলা চালায়। নিহত ট্যাক্সি চালকরা গাউতেং ট্যাক্সি অ্যাসোসিয়েশনের সদস্য ছিলেন।
কাওয়া-জুলু নাটাল পুলিশের মুখপাত্র জায় নাইকার বলেছেন, গত রাত ৮টার সময় গুলিবর্ষণের ঘটনা ঘটেছে। গাড়িটিকে অ্যামবুশ করা হয়েছিল। ১১ জন নিহত হয়েছে এবং চারজন গুরুতর আহত হয়েছে। তারা হাসপাতালে রয়েছ্।ে তিনি বলেন, আমরা জানতে পেরেছি তারা গাউতেং ট্যাক্সি অ্যাসোসিয়েশনের সদস্য ছিলেন। এই এলাকায় ট্যাক্সি নিয়ে অনেক সহিংসতার ঘটনা ঘটছে। তবে এর পেছনে কারা রয়েছে জানতে এখনো আমরা তদন্ত করছি। দক্ষিণ আফ্রিকায় যাতায়াতের জন্য মিনিমাস ট্যাক্সি সেবা বেশ জনপ্রিয়। তবে লাভজনক রুটগুলো নিয়ন্ত্রণে রাখতে প্রায়ই বিরোধী পক্ষের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হত্যা

২১ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ