Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০১৯, ১২ বৈশাখ ১৪২৬, ১৮ শাবান ১৪৪০ হিজরী।

দেশকে পুলিশি রাষ্ট্রে পরিণত করা হচ্ছে-নজরুল ইসলাম খান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

বাংলাদেশকে একটি পুলিশি রাষ্ট্রে পরিণত করা হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। তিনি বলেন, দেশের আইনশৃঙ্খলা রক্ষাকারীর বাহিনীর উপস্থিতিতে আদালত প্রাঙ্গণে দৈনিক আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমানের উপর হামলা দেশের বিচার বিভাগকে প্রশ্নবিদ্ধ করছে। এভাবে কোনো সভ্য রাষ্ট্র চলতে পারে না। পরিবর্তন এখন সময়ের দাবিতে পরিণত হচ্ছে। গতকাল (সোমবার) গুলশানে এক রেস্তোরাঁয় রাজশাহী সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে ২০ দলের সমন্বয় কমিটির সভায় তিনি এসব কথা বলেন।
২০ দলীয় জোটের সমন্বয়কারী নজরুল ইসলাম খান বলেন, ৩০ জুলাই সিটি নির্বাচনে কারচুপি করার চেষ্টা করলে জনগণ এর দাঁতভাঙা জবাব দেবে। প্রহসনের নির্বাচনের মাধ্যমে খুলনা-গাজীপুরসহ প্রায় সব নির্বাচনে সরকার দলীয় ক্যাডারদের মাধ্যমে জনগণের রায় প্রয়োগ করতে দেয়নি। এভাবে কোনো সভ্য রাষ্ট্র চলতে পারে না। তিনি বলেন, আগামী ৩ সিটি করপোরেশন নির্বাচনে ভোট ডাকাতদের রুখে দিয়ে বাংলার জনগণের কাছে তাদের ভোটাধিকার ফিরিয়ে দিতে জনগণকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।
নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, সরকার একের পর এক প্রহসনের নির্বাচনের মাধ্যমে দেশের মানুষের মধ্যে শংকা তৈরি করে রেখেছে, দেশের সাধারণ মানুষ এখন ভোটকেন্দ্রে যেতে ভয় পায়। তাই ৩০ জুলাই একটি স্বচ্ছ নির্বাচনের মাধ্যমে দেশের সাধারণ জনগণের নির্বাচন নিয়ে আতঙ্ক কাটাতে হবে। এ ক্ষেত্রে কোনো ধরনের ব্যত্যয় হলে জনগণের কাঠগড়ায় সব নির্বাচন কমিশনারকে দাঁড়াতে হবে।
রাজশাহী সিটি করপোরেশন নির্বাচন সমন্বয় কমিটির আহ্বায়ক ও এনডিপি চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তজার সভাপতিত্বে এবং সদস্য সচিব ও জাগপা সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমানের সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, বিজেপি চেয়ারম্যান ব্যারিস্টার আন্দালিভ রহমান পার্থ, এলডিপি মহাসচিব ড. রেদোয়ান আহমেদ, বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি, বিএমএল সভাপতি এ এইচ এম কামরুজ্জামান খান, এলডিপি সিনিয়র যুগ্ম মহাসচিব শাহাদাত হোসেন সেলিম, ডিএল সাধারণ সম্পাদক সাইফুদ্দিন আহমেদ মনি, বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া, বেজেপি ভারপ্রাপ্ত মহাসচিব আবদুল মতিন সাউদ, পিপলস লিগ মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মাহবুব হোসেন, লেবার পার্টি (একাংশ) মহাসচিব হামদুল্লাহ আল মেহেদী, ভাইস চেয়ারম্যান মাহমুদ খান, জমিয়তে উলামায়ে ইসলাম সিনিয়র যুগ্ম মহাসচিব মুফতী গোলাম মুহিউদ্দিন ইকরাম, খেলাফত মজলিসের সাংগঠনিক সম্পাদক মাওলানা আহমেদ আলী কাসেমী, এনডিপি যুগ্ম মহাসচিব রাজু আহমেদ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নজরুল ইসলাম খান

২৫ সেপ্টেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ