Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিকাশ-এর সহায়তায় রংপুর ও লালমনিরহাটে বিশ্বসাহিত্য কেন্দ্রের ‘বইপড়া’ কর্মসূচি

অর্থনৈতিক রিপোর্টার : | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

স্কুল শিক্ষার্থীদের বই পড়ায় উৎসাহিত করতে রংপুর ও লালমনিরহাটে স্কুল শিক্ষার্থীদের মাঝে বিকাশ’র সহায়তায় বই বিতরণ করেছে বিশ্বসাহিত্য কেন্দ্র। দেশের শীর্যস্থানীয় মোবাইল ফিনান্সসিয়াল সার্ভিস প্রদানকারী প্রতিষ্ঠান বিকাশ লিমিটেডের সহায়তায় বই পড়ার মাধ্যমে আলোকিত মানুষ গড়ার লক্ষ্যে ঢাকা সহ দেশের বিভিন্ন জেলায় বিশ্বসাহিত্য কেন্দ্রের ‘বইপড়া’ কর্মসূচির সম্প্রসারণ কার্যক্রম চলছে। রংপুরের আরসিসিআই পাবলিক স্কুল অ্যান্ড কলেজ এবং লালমনিরহাটের কালিগঞ্জের করিম উদ্দিন পাবলিক পাইলট হাইস্কুলের শিক্ষার্থীদের মাঝে এই বই বিতরণ করে বিশ্ব সাহিত্য কেন্দ্র। রংপুর ও লালমনিরহাটের বই বিতরণ অনুষ্ঠানে অতিথি ছিলেন জনপ্রিয় শিশু সাহিত্যিক আলী ইমাম এবং বিকাশ লিমিটেড এর জেনারেল ম্যানেজার, রেগুলেটরি এন্ড কর্পোরেট অ্যাফেয়ার্স হুমায়ুন কবির।
উল্লেখ্য, স্কুল ও কলেজ ছাত্র-ছাত্রীদের জন্য পরিচালিত বইপড়া কর্মসূচি ‘দেশভিত্তিক উৎকর্ষ কার্যক্রম’ এর সাথে ২০১৪ সাল থেকেই সম্পৃক্ত আছে বিকাশ। বিশ্বসাহিত্য কেন্দ্রের বইপড়া কর্মসূচিতে ২০১৮ সালে ৩৮ হাজার বইসহ গত ৪ বছরে এ পর্যন্ত প্রায় ১ লাখ ৭৮ কপি বই প্রদান করেছে বিকাশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিকাশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ