Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

নিরাপত্তা চেয়ে চবি প্রশাসনের কাছে শিক্ষকের আবেদন

চবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের সমাজতত্ত¡ বিভাগের সহকারী অধ্যাপক মাইদুল ইসলাম জীবনের নিরাপত্তা চেয়ে বিশ^বিদ্যালয় প্রশাসনের কাছে আবেদন করেছেন। গতকাল বিশ^বিদ্যালয় প্রক্টর বরাবর এ আবেদন করেন তিনি। ফেসবুকে কোটা সংস্কার আন্দোলনকে উসকে দেওয়া ও প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তি করার অভিযোগ এনে চবি ছাত্রলীগের একাংশ ভিসি বরাবর তাকে চাকুরিচ্যুত করার জন্য স্মারকলিপি দেয়। পরে মাইদুলকে ছাত্রলীগ কর্মীরা প্রাণনাশের হুমকি ও ক্যাম্পাসে অবাঞ্চিত ঘোষণা করে।
আবেদনে তিনি উল্লেখ করেন, গত ১৪ জুলাই এক ছাত্রলীগ কর্মী তাকে এবং তার পরিবারের ব্যক্তিগত ছবি ফেসবুকে পোস্ট করে দেখে নেওয়ার হুমকি দেয়। এর পর থেকে অনেক বহিরাগত ছাত্রলীগ কর্মী ফেসবুকে তিনি এবং তার পরিবারের বিরুদ্ধে হুমকি ও গালিগালাজ করতে থাকে। নিরাপত্তাহীনতা ও প্রাণনাশের আশঙ্কায় তিনি ১৫ জুলাই ক্যাম্পাস ত্যাগ করেন। এর পরের দিন ১৬ জুলাই ছাত্রলীগ নেতকর্মীরা সমাজতত্ত¡ বিভাগে এসে তাকে না পেয়ে বিভাগের সভাপতির কাছে নালিশ করেন তিনি ‘সরকার বিরোধী’ পোস্ট দিয়েছেন। এ জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে, অন্যথায় তারা নিজেরাই তাকে দেখে নিবে ।
১৭ জুলাই ২০-৩০ জন ছাত্রলীগ কর্মী ভিসি বরাবর স্মারকলিপি দিয়ে তাকে চাকুরিচ্যুত করার দাবি জানায় এবং ক্যাম্পাসে অবাঞ্চিত ঘোষণা করেন। এ অবস্থায় তিনি নিরাপত্তাহীনতা এবং প্রাণনাশের হুমকিতে ভুগছেন। তিনি আবার ক্লাস ও গবেষণায় ফিরতে চান। তার হুমকিদাতাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ও আইনগত ব্যবস্থা গ্রহণ করে বিশ^বিদ্যালয়ে গণতান্ত্রিক পরিবেশে ফিরিয়ে এনে তার নিরাপত্তার প্রযোজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য আবেদন জানান।
এ বিষয়ে মাইদুল ইসলাম বলেন, কোটা সংস্কার নিয়ে আমি সাধারণ শিক্ষার্থীদের নির্যাতনের কিছু ছবি ও ভিডিও ফেসবুকের ওয়ালে শেয়ার করেছি। তবে প্রধানমন্ত্রীকে নিয়ে কোন কথা বলিনি। এ নিয়ে কিছু বহিরাগত ছাত্রলীগ কর্মী আমার বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ এনেছে। যা সম্পূর্ণ ভিত্তিহীন, অসত্য ও বানোয়াট।
এ বিষয়ে বিশ^বিদ্যালয়ের সহকারী প্রক্টর লিটন মিত্র ইনকিলাবকে বলেন, আমরা আবেদন পত্রটি হাতে পেয়েছি। বিশ^বিদ্যালয়ের নিয়ম অনুযায়ী এ ব্যপারে প্রযোজনীয় ব্যবস্থা নেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিরাপত্তা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ