Inqilab Logo

ঢাকা, সোমবার, ০৩ আগস্ট ২০২০, ১৯ শ্রাবণ ১৪২৭, ১২ যিলহজ ১৪৪১ হিজরী

বিশ্বকাপ মেডেল নেননি কালিনিচ

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

 নিজেদের ফুটবল ইতিহাসে প্রথমবারের মতো ফাইনালে উঠেছিল ক্রোয়েশিয়া। তবে, মূল স্কোয়াডে থাকলেও রাশিয়ার মাটিতে এক মিনিটও খেলা হয়নি ক্রোয়েশিয়ার তারকা নিকোলা কালিনিচের। উল্টো জাতীয় দলের স্কোয়াড থেকে বাদ পড়ে বিশ্বকাপ চলাকালীন দেশে ফিরতে হয় কালিনিচকে। ঘরে বসে টেলিভিশনের পর্দায় নিজ দেশের ফাইনাল দেখতে হয়েছে তাকে। সেই আক্ষেপেই বিশ্বকাপ মেডেল নিতে অস্বীকৃতি জানিয়েছেন কালিনিচ।
জাতীয় দলের সতীর্থরা কালিনিচকে বিশ্বকাপের মেডেল দিতে ফেডারেশনকে অনুরোধ করে। দেশটির ফুটবল ফেডারেশন মেডেল নিতে কালিনিচকে ডেকে পাঠালেও তিনি যাননি। সংবাদমাধ্যমে কালিনিচ জানান, ‘আমাকে মেডেল দিতে চাওয়ায় সতীর্থ আর ফেডারেশনকে ধন্যবাদ। কিন্তু আমি তা গ্রহণ করতে পারছি না, কারণ এক মিনিটও আমি জাতীয় দলের হয়ে বিশ্বকাপে খেলতে পারিনি।’
রাশিয়া বিশ্বকাপে ‘ডি’ গ্রæপে নিজেদের প্রথম ম্যাচে নাইজেরিয়া ম্যাচের শেষ দিকে তাকে বদলি হিসেবে নামাতে চান কোচ জøাটকো দালিচ। তবে টানা চতুর্থ আন্তর্জাতিক ম্যাচে সাইড বেঞ্চে বসে থাকার জেদ থেকে ঐ ম্যাচে মাছে নামতে অস্বীকৃতি জানায় কালিনিচ। এর গেরেই শুধু দল থেকেই নয় রাশিয়া থেকেই দেশের বিমানে পাঠিয়ে দেয়া হয় ৩০ বছর বয়সী এই স্ট্রাইকারকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন