Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

রানীশংকৈলে ফলদ বৃক্ষমেলার উদ্বোধন

রানীশংকৈল (ঠাকুরগাঁও) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০১৮, ১২:০৫ এএম

ঠাকুরগাঁওয়ের রানীশংকৈলে ৩দিন ব্যাপী ফলদ বৃক্ষ মেলার উদ্বোধন ও আলোচনা সভার আয়োজন করা হয়। দেশটির প্রধান মন্ত্রি ৩টি গাছ লাগিয়ে জানান দিলেন সারাদেশে। এরই ধারা বাহিকতায় সারা দেশের ন্যায় গতকাল উপজেলা চত্বরে উপজেলা কৃষি সম্প্রসারণের উদ্যোগে এবারের প্রতিপাদ্য বিষয় “অপ্রতিরোধ্য দেশের অগ্রযাত্রা ফলের পুষ্টি যোগাবে নতুন মাত্রা”কে সামনে রেখে ৩দিন ব্যাপী ফলদ বৃক্ষ মেলার উদ্বোধন করা হয়।
উদ্বোধনী অনুষ্ঠানে ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা এ,ডব্লিউ, এম রায়হান শাহ’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আইনুল হক, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আ’লীগের সভাপতি অধ্যাপক সইদুল হক, পৌর মেয়র ও যুবলীগের সভাপতি আলমগীর সরকার, ভাইস চেয়ারম্যান মিজানুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান মাহাফুজা বেগম পুতুল, আ’লীগের ভারপ্রাপ্ত সম্পাদক তাজউদ্দীন আহম্মেদ, মহিলা আ’লীগ সম্পাদিকা ফরিদা ইয়াসমিন, পৌর আ’লীগের সভাপতি জাহাঙ্গীর আলম সরকার, নার্সারী মালিক সমিতির সভাপতি ইয়ার উদ্দীন ও মালটা চাষী মুকুল। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা সঞ্জয়দেব নাথ। আলোচনা শেষে কৃষি অধিদপ্তর ১৭টি প্রতিষ্ঠানের মাঝে ৪০ টি করে ৬৮০টি ফল ও ওষুধি চারা বিনা মূল্যে বিতরণ করেন। বিতরণ শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। মেলায় ১৮ টি স্টল অংশগ্রহণ করেছে বলে কৃষি অধিদপ্তর থেকে জানা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফলদ বৃক্ষমেলা
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ