Inqilab Logo

ঢাকা, সোমবার ২০ মে ২০১৯, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৪ রমজান ১৪৪০ হিজরী।

উইলিয়ান ও নেইমার মিলে ম্যালকম

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০১৮, ১২:০৪ এএম

 দলবদলের বাজারে ব্রাজিলিয়ান তরুণকে নিয়ে খেলাটা জমেছে বেশ। ৩২ মিলিয়ন পাউন্ডের চুক্তিতে রোমায় নাম লেখানোটা প্রায় শেষের পথে। অপেক্ষা কেবল ডাক্তারি পরীক্ষার। এমন সময় বার্সেলোনা হেঁকে বসেছে ৩৬ মিলিয়ন পাউন্ড। ফলাফল? শেষ মুহূর্তে এসে আটকে গেছে বোর্দো থেকে তরুণের রোমায় যোগদানের চুক্তি।
তরুণের নাম ম্যালকম ফিলিপ সিলভা ডি অলিভার, ডাকনাম ম্যালকম। আরেক ব্রাজিলিয়ান উইঙ্গার উইলিয়ানকে দলে ভেড়ানোর চেষ্টা ব্যর্থ হওয়ার পর ২১ বছর বয়সীর দিকে নজর দিয়েছে বার্সেলোনা। যাকে নেইমার ও উইলিয়ানের মিশেল বলে মনে করছেন ফুটবল বিশ্লেষকরা।
ব্রাজিল অনূর্ধ্ব-২০ দলের সাবেক খেলোয়াড় দেশের ক্লাব কারিন্থিয়ান্স থেকে দুই বছর আগে নাম লেখান ফ্রেঞ্চ লিগ ওয়ানের ক্লাব বোর্দোয়। এরপর থেকেই নিজেকে চিনিয়ে গেছেন একের পর এক। প্রথম মৌসুমে ৩২ ম্যাচে সাত গোলের পাশাপাশি ছিল চার গোলে সহায়তা। পরের মৌসুমে উন্নতির ধারা বজায় রেখে ৩৫ ম্যাচে ১২ গোল ও সাতটি গোলে সহায়তা ছিল এই অ্যাটাকিং মিডফিল্ডারের। উইঙ্গার হিসেবেও ভয়ঙ্কর হতে পারেন ম্যালকম।
উইলিয়ানকে পেতে তার বর্তমান ক্লাব চেলসিকে ৬৫ মিলিয়ন পাউন্ডের প্রস্তাব দেয় বার্সেলোনা। কিন্তু তৃতীয়বারের মত বার্সার প্রস্তাব প্রত্যাক্ষাণ করে ইংলিশ ক্লাবটি। ক্লাবটির নতুন কোচ মাউরিসিও সারি ২৯ বছর বষয়ীকে দলে রেখে দিতে ইচ্ছুক। এরপরই ম্যালকমের দিকে নজর দেয় স্প্যানিশ ক্লাবটি। সোমবার ডাক্তারি পরীক্ষা দিতে রোমায় পা রাখে ম্যালকম। রোমা ও বোর্দার পক্ষ থেকে চুক্তি বিষয়টি টুইটারে নিশ্চিতও করা হয়। ইতালিয়ান একটি পত্রিকা জানায়, বোনাসসহ ৩২ মিলিয়ান পাউন্ডের চুক্তি সম্পন্ন হয়েছে রোমা ও বোর্দোর মাঝে।
কিন্তু অবস্থাদৃষ্টে মনে হচ্ছে রোমার মুখের খাবার কেড়ে নিতে যাচ্ছে বার্সা। হুট করেই লা লিগা চ্যাম্পিয়ন দলটি হেঁকে বসেছে ৩৬ মিলিয়ন পাউন্ড। ফলে শেষ মুহূর্তে আটকে যায় ম্যালকেমর রোমায় যোগদানের বিষয়টি। শুধু বার্সা নয়, আর্সেনাল, লিভারপুল, ফুলহাম ও ইন্টার মিলানেরও নজরে ছিলেন ম্যালকম। দেখা যাক, শেষ পর্যন্ত কোন ক্লাব টাকার দৌড়ে এগিয়ে ম্যালকমকে ভাগিয়ে নিতে পারেন। স্প্যানিশ এক রেডিও রিপোর্টে ম্যালকমের সঙ্গে বার্সার যোগাযোগের বিষয়টি নিশ্চিত করা হয়েছে।
এক সাক্ষাতকারে ১ দশমিক ৭১ সে. মি উচ্চতা ও ৬৮ কেজি ওজনধারী ম্যালকম বলেন, ‘আমি কোন ফুলব্যাক বা ডিফেন্ডারকে ভয় পায় না। আমি রবিনহো ও নেইমারকে অনুসরণের চেষ্টা করি।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন