Inqilab Logo

শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ রবিউস সানী ১৪৪৩ হিজরী

জোয়ার সাহারা ডিপো থেকে বিআরটিসি বাস চলাচল বন্ধ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০১৮, ১১:৫৫ এএম

বকেয়া বেতন-ভাতার দাবিতে সকাল থেকে কর্মবিরতি পালন করছে বিআরটিসির জোয়ারসাহারা ডিপোর বাস চালকরা।

বুধবার সকাল ৬টায় বিক্ষুব্ধ চালকরা ডিপোর প্রধান ফটকে তালা দেওয়ায় কোনো বাস বের হতে পারছে না বলে জানিয়েছেন ডিপোর ব্যবস্থাপক মোহাম্মদ মনিরুজ্জামান।

এর ফলে আবদুল্লাহপুর-মতিঝিল, গাবতলী-গাজীপুর, কুড়িল বিশ্বরোড-পাঁচদোনা রুট এবং বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের স্টাফ বাস চলাচল বন্ধ আছে।

মনিরুজ্জামান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “বেতন-টেতন নিয়ে একটু ঝামেলা চলছে। ঊর্ধ্বতন কর্মকর্তারা এসেছেন। তারা চালকদের সঙ্গে কথা বলছেন। সমস্যা সমাধানের চেষ্টা করছেন। আশা করি ঠিক হয়ে যাবে।”

নাম প্রকাশে অনিচ্ছুক একজন চালক বলেন, “গত ১০ মাস আমাদের বেতন বন্ধ। অনেক কষ্ট করছি। পরিবার নিয়ে না খেয়ে থাকতে হচ্ছে। কিন্তু আমাদের সমস্যা সমাধানের চেষ্টা করছে না কর্মকর্তারা। এজন্যই আজকের এই অবরোধ।”

বিআরটিসির জোয়ারসাহারা ডিপোতে একতলা, দ্বিতল এবং শীতাতপ নিয়ন্ত্রিতসহ ১২০টি সচল বাস রয়েছে। এসব যানবাহনের আয় থেকে কর্মীদের বেতন-ভাতা পরিশোধ করা হয়। কিন্তু গত কয়েক বছর ধরে লোকসানে থাকায় এখানকার প্রায় ৫০০ কর্মী দশ মাস ধরে বেতন পান না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিআরটিসি বাস চলাচল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ