Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫, ১০ মুহাররাম ১৪৪০ হিজরী‌

বর্ষণে রাজধানীসহ দেশ অচল, আরো বৃষ্টির পূর্বাভাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০১৮, ১২:০২ পিএম | আপডেট : ১২:০৫ পিএম, ২৫ জুলাই, ২০১৮

মৌসুমি বায়ুর প্রভাবে ঢাকাসহ সারাদেশে আরো কয়েকদিন বৃষ্টি হবে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

মঙ্গলবার বেলা ১২টা থেকে বিকাল ৩টা পর্যন্ত ঢাকায় ৫২ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। আগের ২৪ ঘণ্টায় মোট ৫৫ মিলিমিটার বৃষ্টিপাত হয়।

আবহাওয়াবিদ বজলুর রশীদ বলেন, “মৌসুমী বায়ু সক্রিয় থাকায় দেশের সর্বত্র বৃষ্টি হচ্ছে। আগামী ২-৩ দিন কমবেশি বর্ষণ অব্যাহত থাকবে।“

দুপুর ১টা থেকে পরবর্তী ছয় ঘণ্টার পূর্বাভাসে আকাশ মেঘলা থেকে অস্থায়ীভাবে মেঘাচ্ছন্ন থাকার পাশাপাশি মাঝারি থেকে ভারি বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে বলে পূর্বাভাসে বলা হয়েছে।

আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, ঢাকার সঙ্গে রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

সে সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে অতি ভারি বর্ষণ হতে পারে।

আবহাওয়া অফিস জানিয়েছে, মঙ্গলবার বিকাল ৬টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় রাজধানীতে ৭৯ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। তার আগের ২৪ ঘণ্টায় ঢাকায় বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছিল ৫৫ মিলিমিটার।

দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু বাংলাদেশের উপর সক্রিয় থাকার পাশাপাশি সেটা উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় বিরাজ করছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ