Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭, ১১ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

ক্ষেতলালে বড়াইল ইউপি নির্বাচনের ভোটগ্রহণ চলছে

জয়পুরহাট জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০১৮, ১২:৫০ পিএম

জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার বড়াইল ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। বুধবার (২৫ জুলাই) সকাল ৮টা থেকে ইউনিয়নের ৯টি কেন্দ্রে একযোগে ভোটগ্রহণ শুরু হয়েছে চলবে বিকেল ৪টা পর্যন্ত।

নির্বাচনে আওয়ামী লীগ থেকে মনোনীত প্রার্থী আবু রাশেদ আলমগীর নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন বিএনপি থেকে মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী আশরাফ আলী মণ্ডলের সঙ্গে। এছাড়াও এই নির্বাচনে সংরক্ষিত নারী ইউপি সদস্য হিসেবে ১২ জন এবং পুরুষ ইউপি সদস্য হিসেবে ২২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বড়াইল ইউনিয়নের শষি গ্রামের বাসিন্দা আকবর হোসেন সকাল সকাল ভোট দিতে এসেছেন ২ নং কেন্দ্রে। তিনি বাংলানিউজকে বলেন, দল মত নির্বিশেষে যারা আমাদের সুখে-দুঃখে পাশে থাকবেন এমন সৎ ও যোগ্য প্রার্থীকেই চেয়ারম্যান ও মেম্বর হিসেবে নির্বাচিত করবো।

বড়াইল ইউনিয়ন পরিষদের ৯টি ওয়ার্ডে ১২ হাজার ৪৯৭ জন ভোটার রয়েছেন। এদের মধ্যে নারী ভোটারের সংখ্যা ৬ হাজার ৩৬২ জন এবং পুরুষ ভোটারের সংখ্যা ৬ হাজার ১৩৫ জন। আর ৯টি কেন্দ্রের ৩৮টি কক্ষে ভোটগ্রহণ করা হচ্ছে।

ক্ষেতলাল উপজেলা নির্বাচন কর্মকর্তা ও উপজেলা রির্টানিং অফিসার আনিছার রহমান জানান, একটি অবাধ সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের লক্ষ্যে প্রয়োজনীয় সব ব্যবস্থা সম্পন্ন করা হয়েছে। নির্বাচনে শান্তিপূর্ণ পরিবেশের লক্ষ্যে পুলিশ, র্যাব, এপিবিএন, ব্যাটালিয়ন আনসার এবং বিজিবি'র ১ প্লাটুন সদস্য সার্বক্ষণিক টহলে রয়েছে। একই সময়ে ৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ১ জন বিচারিক ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউপি নির্বাচন


আরও
আরও পড়ুন