Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

নানিয়ারচরে শক্তিমানের আসনে ভোট চলছে

রাঙ্গামাটি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০১৮, ১২:৫৯ পিএম

রাঙ্গামাটির নানিয়ারচর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে। সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়। সকালে সবগুলো কেন্দ্রে ভোটারদের দীর্ঘ লাইন লক্ষ্য করা না গেলেও ভোটাদের উপস্থিতি ভালো ছিল। বিকাল ৪টায় ভোটগ্রহণ শেষ হবে।

প্রসঙ্গত, গত ৩ মে নিজ কার্যালয়ে যাওয়ার পথে দুর্বৃত্তের গুলিতে নিহত হন উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট শক্তিমান চাকমা। তার মৃত্যুর পর শূন্য আসনে আজ উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

ঘিলাছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিসাইডিং অফিসার আব্দুল মান্নান বলেন, ভোটার আসা শুরু হয়েছে। শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে। ভোটকেন্দ্রে আইনশৃঙ্খলা পরিস্থিতি ভালো রয়েছে।

নানিয়ারচর ভোট কেন্দ্রে দায়িত্বপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা মহিউল ইসলাম বলেন, ভোটকেন্দ্রে পর্যাপ্ত পরিমাণ আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন আছে। কেন্দ্র থেকে দূরে সেনাবাহিনী ও বিজিবি স্ট্রাইকিং ফোর্স হিসেবে দায়িত্ব পালন করছে।

রিটার্নিং কর্মকর্তা আব্দুল লতিফ শেখ জানান, উপ-নির্বাচনে ১৪টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। চারটি ইউনিয়নের মোট ৩২ হাজার ৮৫৪ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করছে। সার্বিক নিরাপত্তার কাজে পুলিশ, বিজিবি, সেনাবাহিনী ও র্যাব কাজ করছে।

জেএসএস (এমএনলারমা) সমর্থিত প্রার্থী প্রগতি চাকমা নির্বাচনে ‘আনারস’ প্রতীক নিয়ে লড়ছেন, অন্যদিকে প্রনতি চাকমা উপ-নির্বাচনে ‘কাপ-পিরিচ’ প্রতীক নিয়ে নির্বাচনে লড়ছেন। নির্বাচনে একমাত্র নারী প্রার্থী কল্পনা চাকমা লড়ছেন ‘দোয়াত কলম’ নিয়ে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উপনির্বাচন

২ ফেব্রুয়ারি, ২০২৩
১ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ