Inqilab Logo

শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৭ কার্তিক ১৪২৮, ১৫ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

তজুমুদ্দিন উপজেলা পরিষদের চেয়াম্যান উপনির্বাচনে আ.লীগ প্রার্থীর বিজয়

ভোলা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০১৮, ৬:৩৫ পিএম

ভোলা জেলার তজুমুদ্দিন উপজেলা পরিষদের চেয়াম্যান উপনির্বাচন গুরি গুরি বৃস্টি,বিএনপি প্রার্থীর ভোট বর্জন, স্বতন্ত্র প্রার্থীর অভিযোগ, ভোটার উপস্থিতি কম হলেও শান্তিপূর্ন নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। বেসরকারী ভাবে অা'লীগ প্রার্থীর বিজয়।
গতকাল ২৫ জুলাই সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত ভোট চলে। সকাল থেকে গুরি গুরি বৃস্টির মাজেই নির্বাচন অনুষ্ঠিত হয়। সকাল থেকে তেমন একটা ভোটার উপস্থিতি না দেখা গেলেও বৃস্টি কমে যাওয়ার পর কিছু ভোটারের উপস্থিতি দেখা যায়।সকাল ১০ টায় উত্তর কোড়াল মাড়া সঃ প্রাঃ বিদ্যালয় কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ১৬৭০ জন ভোট গ্রহন হয়েছে ২১০ টি। এ কেন্দ্রে নৌকা ও ধানের শীষের প্রাথীর এজেন্ট পাওয়া যায়,স্বতন্ত্র প্রর্থীর কোন এজেন্ট পাওয়া যায় নাই। সকাল ১১ টায় দাসের হাট ভবানী সঃ প্রাঃ বিদ্যালয কেন্দ্রে গিয়ে দেখা যায় ভোটার উপস্থিতি কিছু অাছে। সে কেন্দ্রে মোট ভোটার ২১৫৭ জন ভোট গ্রহন হয়েছে ৪১৭ জনের,১১.৩০ সময় কেয়ামুল্লাহ রেডক্রিসেন্ট সাইক্লোন সেন্টারে মোট ভোটার সংখ্যা ২৪৪২ গ্রহন হয়েছে ৭৫৮ জনের উত্তর সম্ভুপুর সঃ প্রাঃ বিদ্যালয়ে মোট ভোটার ২৯৮৮ গ্রহন হয়েছে ৮৭২ জনের। এ ছাড়া চাচড়া,সম্ভুপুর, চর জহিরুদ্দিন,দাসের হাট,খাসের হাট,পঞ্চবলী,কেন্দ্রে ঘুরে ও দেখা গেছে একই রম চিত্র। তজুমুদ্দিন উপজেলায় ৫ টি ইউনিয়ন নিয়ে গঠিত এ উপজেলায় ৩৩ টি ভোট কেন্দ্র,ভোট কক্ষ ২৩৮ টি, মোট ভোটার সংখ্যা ৮৫৭২৭ জন।
সকাল ১১ টায় বিএনপি প্রার্থী গোলাম মোস্তফা মিন্টু সংবাদ সম্মেলন করে ভোট বর্জনের ঘোষনা দেন।তারা অভিযোগ করে বলেন সরকার দলীয় লোকজন ভোটের অাগে থেকেই বাড়ি বাড়ি গিয়ে হিমকি ধুমকি দিচ্ছে।এজেন্টদের ভোট কেন্দ্রে না যাওয়ার হুমকি দিয়েছে। তার এজেন্টদেরকে কেন্দ্র থেকে বের করে দিয়ে জাল ভোট দিয়েছে। ভোটার উপস্থিতি না থাকলেও এত ভোট কোথার থেকে পরল। তিনি তজুমুদ্দিন বাসীকে ধন্যবাদ জানান ভোট কেন্দ্রে না এসে ভোট বর্জন করার জন্য।
অন্যদিকে স্বতন্ত্র প্রার্থী নাসির উদ্দিন দুলাল ভোট বর্জন না করলেও একই অভিযোগ করে বলেন নৌকা মার্কার প্রার্থীর কোন ভোট নেই। তারা অামার কোন এজেন্ট কেন্দ্রে ঢুকতে না দিয়ে তাদের দলীয় লোকজন দিয়ে জাল ভোট দিয়েছে।
এ ব্যাপারে নৌকা মার্কার প্রার্থী তজুমুদ্দিন উপজেলা আ.'লীগের সাধারন সম্পাদক ফজলুল হক দেওয়ান বলেন এ নির্বাচন শান্তিপূর্ন ভাবে অনুষ্ঠিত হয়েছে। বিএনপি প্রার্থীর অভিযোগ সত্য নয়। বিএনপির প্রার্থীর কোন জনসমর্থন নেই তাদের সময়ের অপশাসন অার এখানকার বর্তমান সংসদ সদস্য অালহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওনের উন্নয়ন ও সমাজ সেবামুলক কার্যক্রমের কারনে মানুষ নৌকা মার্কায় ভোট দিয়েছে।তাছাড়া ভোট বর্জন করা বিএনপির অভ্যাসে পরিনত হয়ে গিয়েছে।তারা যে অভিযোগ করেছে তা সম্পুর্ন মিথ্যা।স্বতন্ত্র প্রার্থী সম্পর্কে নৌকা মার্কার প্রার্থী বলেন সে এখানকার অা'লীগের নেতা এর পূর্বে সে ভাইস চেয়াম্যান ছিল।তার ভাই ব্রাদার সবাই অামার দল করে।সে এজেন্ট দেয়ার মত লোকও পায় নাই। তার কোন জনসমর্থন নাই।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা জালাল উদ্দিন বলেন প্রশাসনের কড়া নজর দারিতে শান্তিপূর্ন ভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে কোথাও কোন বিশৃঙ্খলার সৃস্টি হয় নাই।
রিটার্নিং কর্মকর্তা জিয়াউদ্দিন খলিফা বলেন কোথায়ও তেমন অপৃতিকর ঘটনা ঘটে নাই। জাল ভোটের তেমন কোন অভিযোগ নেই। দুজনকে জাল ভোট দেয়ার অভিযোগে অাটক করা হয়েছে। ভোটের ফলাফলে বেসরকারী ভাবে অা'লীগ ( নৌকা মার্কার) প্রার্থী তজুমুদ্দিন উপজেলা অা'লীগের সাধারন সম্পাদক, সম্ভুপুর ইউনিয়নের কয়েকবার নির্বাচিত চেয়াম্যান ফজলুল হক দেওয়ান ৫৯৭৮৬ ভোট পেয়ে বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছে বলে জানা যায়।অন্য দিকে বিএনপি ( ধানের শীষ) গোলাম মোম্তফা মিন্টু পেয়েছে ২২৪৬ এবং স্বতন্ত্র প্রার্থী নাসির উদ্দিন দুলাল পেয়েছেন ৪৩৪৯ ভোট। মোট ভোটার সংখ্যা ৮৫৭২৭।
এ দিকে অা'লীগের প্রার্থী ফজলুল হক দেওয়ার তজুমুদ্দিন উপজেলা পরিষদের চেয়াম্যান নির্বাচিত হওয়ায় অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ সরকারের বানিজ্যমন্ত্রী অালহাজ্ব তোফায়েল অাহম্মেদ এমপি,কেন্দ্রীয় অা'লীগের সাধারন সম্পাদক ও যোগাযোগ ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের,কেন্দ্রীয় অা'লীগের সাংগঠনিক সম্পাদক অা,ফ,ম বাহাউদ্দিন নাসিম, ভোলা - ৩ অাসনের সংসদ সদস্য অালহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন,ভোলা জেলা অা'লীগের সাধারন সম্পাদক ও জেলা পরিষদ চেয়াম্যান অাব্দুল মমিন টুলু,ভোলা জেলা অা'লীগের সাংগঠনিক সম্পাদক মাইনুল হোসেন বিপ্লব সহ অা'লীগের নেতৃবৃন্দ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তজুমুদ্দিন উপজেলা পরিষদের চেয়াম্যান উপনির্বাচন
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ