Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৯ নভেম্বর ২০১৮, ০৫ অগ্রহায়ণ ১৪২৫, ১০ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

হিটলারের আত্মার পুনর্জন্ম হয়েছে

বিশ্বের সবচেয়ে জায়নিস্ট,ফ্যাসিবাদী ও বর্ণবাদী দেশ ইসরাইল : এরদোগান

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

ইসরাইলের বিতর্কিত ‘নেশন-স্টেট’ বিলের সমালোচনা করে তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেপ এরদোগান বলেছেন, এর উদ্দেশ্য নিপীড়নকে বৈধতা দেয়া। এটি প্রমাণ করে যে ইসরাইল একটি ফ্যাসিবাদী ও বর্ণবাদী রাষ্ট্র, যেখানে অ্যাডলফ হিটলারের আত্মা পুনর্জন্ম নিয়েছে। মঙ্গলবার পার্লামেন্টে ক্ষমতাসীন একে পার্টির সদস্যদের উদ্দেশে দেয়া ভাষণে এরদোগান এসব কথা বলেন। আন্তর্জাতিক স¤প্রদায়কে ইসরাইলের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার আহŸান জানিয়ে এরদোগান বলেন, ‘এই আইন পাসের মাধ্যমে এটা প্রমাণিত হলো যে ইসরাইল বিশ্বের সবচেয়ে জায়নিস্ট, ফ্যাসিবাদী ও বর্ণবাদী একটি দেশ।’ তিনি বলেন, ‘ইসরাইলি পার্লামেন্ট ‘ইহুদি জাতীয়-রাষ্ট্র’ আইন পাস করে দেশটি তার প্রকৃত উদ্দেশ্য বিশ্ববাসীর সামনে উন্মোচন করে দিয়েছে। আর এই উদ্দেশ্য হচ্ছে- তাদের সব বেআইনি কাজ এবং নিপীড়নকে বৈধতা দেয়া। হিটলারের চিন্তা-চেতনা এবং ইসরাইলের মানসিকতার মধ্যে কোনও পার্থক্য নেই। হিটলারের আত্মা ইসরাইলের প্রশাসকদের মধ্যে পুনরায় আবির্ভূত হয়েছে।’ ‘ইহুদি জাতীয়-রাষ্ট্র’ বিলটি পাসের মাধ্যমে ইসরাইলকে একটি ইহুদি রাষ্ট্র হিসেবে ঘোষণা করা হয়েছে। গত সপ্তাহে বিলটি ইসরাইলি পার্লামেন্ট ‘নেসেটে’ এটি পাস করা হয়। এরদোগান তার ভাষণে আরো বলেন, ফিলিস্তিনিদের ওপর ট্যাঙ্ক ও আর্টিলারি দিয়ে আক্রমণ করে ইসরাইল নিজেই নিজেকে ‘সন্ত্রাসী রাষ্ট্র’ হিসেবে বিশ্বের কাছে তুলে ধরেছে। সন্ত্রাসী দেশটির এই পদক্ষেপ এই অঞ্চল ও বিশ্বকে রক্ত ও যন্ত্রণায় ডুবিয়ে দিয়েছে।’ গত ১৫ মে মাসে জেরুজালেমে মার্কিন দূতাবাস স্থানান্তরের দিন গাজা সীমান্তে ইসরাইলি বাহিনীর হামলায় প্রায় ৬৫ জন ফিলিস্তিনি নিহতের ঘটনায় সৃষ্ট দ্ব›েদ্ব তুরস্ক ও ইসরাইল একে অপরের শীর্ষ কূটনীতিকদের বহিষ্কার করে। যাইহোক, উভয় পক্ষ পরস্পরের সঙ্গে ব্যবসা অব্যাহত রেখেছে। ফিলিস্তিন এবং জেরুজালেমের অবস্থা সম্পর্কে ইসরাইলের নীতি নিয়ে উভয় দেশের দীর্ঘদিনের দ্ব›দ্ব চলছে। জেরুজালেম পোস্ট।



 

Show all comments
  • Nannu chowhan ২৬ জুলাই, ২০১৮, ৮:৩৩ পিএম says : 0
    Shabash apnar moto aro onek rashtro prodhan eai moslim bishshe jonmo nito tahole mosolmander hoyto eaivabe shara bishshe eaivabe najehal o ottachar jolum nipironer shikar hoytona.....
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ