Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

আড়াইহাজারে দুই পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী জয়ী

আড়াইহাজার, নারায়ণগঞ্জ উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০১৮, ৮:২৩ পিএম

নারায়ণগঞ্জের আড়াইহাজার ও গোপালদী উভয় পৌরসভাতে আওয়ামী লীগ প্রার্থী বিজয়ী হয়েছেন। এর মধ্যে আড়াইহাজার পৌরসভায় মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ প্রার্থী আলহাজ মোঃ সুন্দর আলী এবং গোপালদী পৌরসভায় আলহাজ এম এ হালিম সিকদার। বুধবার রাতে রিটার্নিং অফিসার ফয়সল কাদের ও মোঃ শফিকুর রহমান বেসরকারী ভাবে তাদের বিজয়ীদের নাম ঘোষনা করেন।

ঘোষিত ফলাফলে আড়াইহাজার পৌরসভায় আওয়ামী লীগের প্রার্থী নৌকা প্রতীকে আলহাজ মোঃ সুন্দর আলী বেসরকারি ফলাফলে নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ১৩ হাজার ৩শ৯৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী ধানের শীষ প্রতীকে পারভীন আক্তার পেয়েছেন ২ হাজার ৩১৪ ভোট। এ পৌরসভায় মোট ভোটার সংখ্যা ছিলো ২০ হাজার ৭শ ৫৭ জন।

গোপালদী পৌরসভায় আওয়ামী লীগের প্রার্থী নৌকা প্রতীকে আলহাজ এম এ হালিম সিকদার বেসরকারি ফলাফলে নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ১৮ হাজার ৮শ২৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী ধানের শীষ প্রতীকে মুসফিকুর রহমান মিলন পেয়েছেন ৩ হাজার ১৬৩ ভোট। এ পৌরসভায় মোট ভোটার সংখ্যা ছিলো ২৮ হাজার ৩শ ৮২ জন।

সকাল সাড়ে ১০টায় সরেজমিনে আড়াইহাজার পৌরসভার নাগেরচর মাদ্রাসা কেন্দ্রে ঘুরে দেখা গেছে বৃষ্টি উপেক্ষা করে নারী ও পুরুষদের লম্বা লাইন। বৃষ্টিতে ভিজেও ভোটারা ভোট দিতে আসছে। এছাড়াও কেন্দ্রগুলোতে র‌্যাব, পুলিশ ও বিজিবির সদস্যরা টহল দিয়ে যাচ্ছে।

দুইটি পৌরসভায় চারজন মেয়র, ৬৫ জন সাধারণ কাউন্সিলর এবং ২১ জন নারী কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন।

এদিকে ওই দিন সকাল ১১ টার দিকে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী আড়াইহাজারের পারভীন আক্তার গোপালদীর মুসফিকুর রহমান মিলন ভোট কেন্দ্র থেকে বিএনপির এজেন্ট ও পোলিং এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগ এনে নির্বাচন বর্জনের ঘোষনা দেন এবং রিটানিং অফিসারের নিকট অভিযোগ দাখিল করেছেন।

বিএনপির প্রার্থীর অভিযোগ নাকচ করে রিটার্নিং অফিসার ফয়সল কাদের ও মোঃ শফিকুর রহমান গণমাধ্যমকে জানান, আড়াইহাজার পৌরসভায় অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নির্বাচর অনুষ্ঠিত হয়েছে। ভোট গ্রহণ শুরু হওয়ার পর থেকে বৃষ্টি উপেক্ষা করে উৎসবমুখর পরিবেশে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করে।

ভোট কেন্দ্র পরিদর্শন শেষে নারায়ণগঞ্জ পুলিশ সুপার মঈনুল হক বলেন, বৃষ্টি উপেক্ষা করেও ভোটাররা ভোট কেন্দ্রে আসছেন। ক য়েকটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়াশান্তিপূর্ণ ভাবে দুটি পৌরসভার কেন্দ্রে ভোট গ্রহণ চলেছে। কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পৌরসভা নির্বাচন


আরও
আরও পড়ুন