Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ওয়েস্ট ইন্ডিজের ফিরতি সফর চূড়ান্ত

ওয়ানডে অভিষেকের অপেক্ষায় সিলেট

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

আগেই জানা গিয়েছিল। আগামী নভেম্বরে পূর্নাঙ্গ সিরিজ খেলতে ফিরতি সফরে বাংলাদেশে আসছে ওয়েস্ট ইন্ডিজ। গতকাল আনুষ্ঠানিকভাবে এই সফরের জন্য দুই টেস্ট, তিন ওয়ানডে আর তিন টি-টোয়েন্টি সিরিজের সফরসূচি চূড়ান্ত করেছে দুই দেশের ক্রিকেট বোর্ড।
২০১২ সালের পর এবারই সব ফরম্যাটের পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশে আসবে ক্যারিবিয়ানরা। খেলা হবে ঢাকা, চট্টগ্রাম ও সিলেটে। ২২ জুলাই চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টেস্ট দিয়ে শুরু হবে দুদলের সিরিজ। ৩০ নভেম্বর থেকে মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে হবে দ্বিতীয় টেস্ট। ৯ ও ১১ ডিসেম্বর মিরপুরেই হবে প্রথম দুই ওয়ানডে। ১৪ ডিসেম্বর তৃতীয় ওয়ানডের ভেন্যু সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম। এখনো পর্যন্ত সিলেটে কোন ওয়ানডে ম্যাচ হয়নি। এবার ওয়ানডে অভিষেক হতে যাচ্ছে দেশের উত্তর-পূর্বের এই ভেন্যুর। ১৭ ডিসেম্বর সিলেটে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। ২০ ও ২২ ডিসেম্বর টি-টোয়েন্টি সিরিজের বাকি দুই ম্যাচ মিরপুরে।

পূর্ণাঙ্গ সফরসূচি
তারিখ ম্যাচ ভেন্যু
১৮-১৯ নভেম্বর ২ দিনের প্রস্তুতি ম্যাচ চট্টগ্রাম
২২-২৬ নভেম্বর ১ম টেস্ট চট্টগ্রাম
৩০ নভেম্বর-৪ ডিসেম্বর ২য় টেস্ট ঢাকা
৬ ডিসেম্বর ওয়ানডে প্রস্তুতি ম্যাচ ফতুল্লা
৯ ডিসেম্বর ১ম ওয়ানডে ঢাকা
১১ ডিসেম্বর ২য় ওয়ানডে ঢাকা
১৪ ডিসেম্বর ৩য় ওয়ানডে সিলেট
১৭ ডিসেম্বর ১ম টি-২০ সিলেট
২০ ডিসেম্বর ২য় টি-২০ ঢাকা
২২ ডিসেম্বর ৩য় টি-২০ ঢাকা



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওয়েস্ট ইন্ডিজ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ