Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২৩ এপ্রিল ২০১৯, ১০ বৈশাখ ১৪২৬, ১৬ শাবান ১৪৪০ হিজরী।

নিউজিল্যান্ডের নতুন অস্ত্র এজাজ

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

 সংযুক্ত আরব আমিরাতে পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলবে নিউজিল্যান্ড। এজন্য তিন স্পিনারকে নিয়ে দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট। দুই লেগ স্পিনার টড অ্যাস্টল ও ইশ সোধির সঙ্গে প্রথমবারের মত দলে ডাক পেয়েছেন এজাজ প্যাটেল।
সবশেষ তিন মৌসুমে ঘরোয়া প্রথম শ্রেণির ক্রিকেটে সর্বোচ্চ উইকেট নেওয়ার পুরস্কার পেলেন এজাজ। অবশ্য ভারতীয় বংশোদ্ভুত এই বাঁহাতি স্পিনার দলে সুযোগ পেয়েছেন মিচেল স্যান্টনারের জায়গায়। চোটের কারণে অনেক দিন ধরে মাঠের বাইরে রয়েছেন স্যান্টনার। ২৯ বছর বয়সী এজাজ গত বছরনিউ জিল্যান্ডের ঘরোয়া ক্রিকেটে সেরা খেলোয়াড়ের পুরস্কার জেতেন। ২১.৫২ গড়ে ৪৮ উইকেট নিয়ে দলের শিরোপা জয়ে বড় অবদান রাখেন তিনি। টেস্টের আগে তার আগে আমিরাতেই পাকিস্তান ‘এ’ দলের বিপক্ষে খেলবে নিউজিল্যান্ড ‘এ’ দল। সেখানে ভালো করে আন্তর্জাতিক অভিষেকের দাবি জানিয়ে রাখার সুযোগ পাচ্ছেন এজাজ।
টেস্ট দলের সঙ্গে ওয়ানডে ও টি-টোয়েন্টি দলও ঘোষণা করেছে নিউজিল্যান্ড। ‘এ’ দলের দুজন খেলোয়াড় জায়গা পাবেন টি-টোয়েন্টি দলে। ‘এ’ দল কিংবা টি-টোয়েন্টি দলের দুজনকে নিয়ে পূর্ণ হবে ওয়ানডে দল।

নিউজিল্যান্ড টেস্ট দল: কেন উইলিয়ামসন (অধিনায়ক), জিত রাভাল, টম ল্যাথাম, রস টেইলর, হেনরি নিকোলস, বিজে ওয়াটলিং, টম বøান্ডেল, কলিন ডি গ্র্যান্ডহোম, টড অ্যাস্টল, ইশ সোধি, এজাজ প্যাটেল, টিম সাউদি, নিল ওয়েগনার, ম্যাট হেনরি, ট্রেন্ট বোল্ট।

নিউজিল্যান্ড টি-টোয়েন্টি দল: কেন উইলিয়ামসন (অধিনায়ক), মার্ক চ্যাপম্যান, কলিন ডি গ্র্যান্ডহোম, লকি ফার্গুসন, মার্টিন গাপটিল, অ্যাডাম মিল্ন, কলিন মানরো, সেথ র‌্যান্স, টিম সাইফর্ট, ইশ সোধি, টিম সাউদি, রস টেইলর। ‘এ’ দল থেকে দুই জন যুক্ত হবে।

নিউজিল্যান্ড ওয়ানডে দল: কেন উইলিয়ামসন (অধিনায়ক), মার্টিন গাপটিল, কলিন মানরো, রস টেইলর, নিকোলস, টম ল্যাথাম, বিজে ওয়াটলিং, কলিন ডি গ্র্যান্ডহোম, টড অ্যাস্টল, টিম সাউদি, ম্যাট হেনরি, ট্রেন্ট বোল্ট। ‘এ’ দল কিংবা টি-টোয়েন্টি দল থেকে দুই জন যুক্ত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ