Inqilab Logo

বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী

সমন্বয় বৈঠকে চূড়ান্ত হবে জাতীয় ক্রীড়া পরিষদ বিল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০১৮, ১২:২২ এএম

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়, আইন মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের কর্মকর্তাদের সমন্বয় বৈঠকে আলোচনার মাধ্যমে জাতীয় ক্রীড়া পরিষদ বিল-২০১৮ এর সুপারিশ চূড়ান্ত করা হবে।
গতকাল বুধবার যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত এই বৈঠকে সভাপতিত্ব করেন কমিটি সভাপতি মো. জাহিদ আহসান রাসেল। বৈঠকে কমিটির সদস্য যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার, গোলাম ফারুক খন্দকার প্রিন্স, এ এম নাইমুর রহমান, নাহিম রাজ্জাক, নুরুল ইসলাম তালুকদার এবং সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
কমিটি সূত্র জানায়, বৈঠকে জাতীয় ক্রীড়া পরিষদ বিলের বিভিন্ন ধারা, উপধারা নিয়ে বিস্তারিত আলোচনা হয়। এসময় কয়েকটি গুরুত্বপূর্ণ ধারা-উপধারায় সংশোধনী আনার প্রস্তাব আসে। আলোচনা শেষে সংশ্লিষ্ট কর্মকর্তাদের সমন্বয় সভার মাধ্যমে বিলের সংশোধনীর সুপারিশমালা প্রণয়নের সিদ্ধান্ত হয়। যা পরবর্তী বৈঠকে চুড়ান্ত করা হবে।
বিলে বলা হয়েছে, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের মন্ত্রী ক্রীড়া পরিষদের চেয়ারম্যান হবে। প্রতিমন্ত্রী ও উপ-মন্ত্রী ভাইস-চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন। অন্য কোনো আইন, চুক্তি বা আইনি দলিলে যাই থাকুক না কেন, জাতীয় ক্রীড়া সংস্থা বা অন্য ক্রীড়া সংস্থার নির্বাহী কমিটি যদি যথাযথভাবে দায়িত্ব পালন না করে তবে পরিষদ ওই কমিটি ভেঙ্গে এডহক কমিটি দিতে পারবে বলেও বিলে উল্লেখ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় ক্রীড়া পরিষদ
আরও পড়ুন