Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২১ ফেব্রুয়ারি ২০২০, ০৮ ফাল্গুন ১৪২৬, ২৬ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

দলের সেক্রেটারি হয়েও প্রচারণায় অংশ নিতে পারছি না -ওবায়দুল কদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০১৮, ৭:৩০ পিএম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কদের বলেছেন, আমাদের দলের লোকজন বিধি-নিষেধ মেনে নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছে কিন্তু বিরোধী দলের পক্ষ থেকে তাদের সিনিয়র নেতা মির্জা ফখরুল ইসলাম আলমগীর নির্বাচন প্রচারণায় অংশ নিচ্ছে। আমি দলের সেক্রেটারি হয়েও কোন প্রচারণায় অংশ নিতে পারছি না। আপনারা দেখেছেন আমি কখনোও নির্বাচনে প্রচারণলাং অংশ নিয়েছি? তারপরও বিএনপি অযথা অভিযোগ করছে। আমাদের কোন অভিযোগ নেই কোন সমস্যা বলিনি।

বৃহস্পতিবার বিআরটিএ সদর কার্যালয়ের সম্মেলন কক্ষে আসন্ন পবিত্র ঈদ আযাহা উপলক্ষ্যে সড়ক পথে যাত্রী সাধারণের নির্বিঘ্ন করার লক্ষ্যে প্রস্তুতি সভায় তিনি এ কথা বলেন। কাদের বলেন, সিটি কর্পোরেশন নির্বাচনে ইসি যে নিয়ম-কানুন আছে সেগুলো আমরা মেনে চলছি। আমাদের দলের কোন এমপি মন্ত্রী কেউ নির্বাচনী প্রচারণায় অংশ নেয় না।

সেতুমন্ত্রী বলেন, আমাদের সাথে যদি কেউ আলোচনার ইচ্ছে প্রকাশ করে তাহলে আমরা তার সাথে আলোচনায় করবো। আমাদের সাথে তো অনেকেই বিভিন্ন বিষয়ে আলোচনা করে। তাদের প্রয়োজন হলে তারা আলোচনা করবে।

আসন্ন তিন সিটি নির্বাচনে লেভেল প্লেইং ফিল্ড চায় বিএনপি সাংবাদিকদের এমন প্রশ্নের জাবাবে তিনি বলেন, বিএনপি নির্বাচনের আগেই হেরে গেছে। বিএনপি নির্বাচনে হেরে যাবে, জেনে নিবার্চনের আগই তারা অভিযোগ করেছে লেভেল ফিল্ড হবে না। যাতে করে নিবার্চনে হেরে যাওয়ার পরে তারা বেলাম দিতে পারে।

খালেদা জিয়াকে ছাড়া বিএনপি নির্বাচনে অংশ নেবে না বিএনপি সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, বিএনপি নির্বাচনে অংশ নেবে কি না এটা তাদের ব্যাপার। কোনো দলে নির্বাচনে আসবে কি না সেটা বোঝার ও তাদের কে নির্বাচনে আনার দায়িত্ব আমাদের নয়।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কোনদিন আমার সাথে কথা বলেনি, আমার মা মারা গেছে তখন তিনি ফোন করে সমবেদনা জানাননি। কিন্তু আমি তাকে ফোন করে কথা বলেছি তার মায়ের মৃত্যুর সময় থাকে সমবেদনা জানিয়েছে। আমাদের সাথে কথা বলে তিনি আবার দলের সঙ্কটেও পড়তে পারেন এজন্য কথা বলেন না।

আসন্ন ঈদ যাত্রার প্রসঙ্গে বলেন,ঈদ আসলেই দুর্ঘটনার মৃত্যু সংখ্যা বেড়ে যায় তাই মাননীয় প্রধানমন্ত্রীর দিক-নির্দেশনা গুলো অবশ্যই বাস মালিকদের এবং ড্রাইভারদের মেনে চলার নির্দেশ দেন। কোনো গাড়ির ড্রাইভার যেন পাঁচ ঘণ্টার বেশি বাস না চালান সেদিকে সতর্ক থাকতে হবে।

হাইওয়ে ব্যাটারি চালিত ছোট গাড়ি চলাচল বন্ধের নির্দেশ দিয়ে বলেন,আমি মানুষের জীবন বাঁচাতে চাই একটি দুর্ঘটনার কারণে একটি পরিবার ও তার আত্মীয়স্বজনের ঈদ আনন্দ মাটি হয়ে যায়। এ পরিবারটি সারা বছরের কান্নায় ভাসে। আইনশৃঙ্খলা বাহিনীকে সর্বোচ্চ শৃঙ্খলা দায়িত্ব নেয়ার আহ্বান জানান। সবাইকে দুর্ঘটনার কথা ও প্রধানমন্ত্রীর নির্দেশে কথাগুলো মাথায় রেখেই গাড়ি চলাতে হবে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ