Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫, ৯ মুহাররাম ১৪৪০ হিজরী‌

মাদারীপুরে নিম্নাঞ্চলসহ পৌরএলাকা প্লাবিত

মাদারীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

লাগাতার ৩দিনের টানা দিনভর প্রবল বর্ষণ ও আড়িয়াল খা নদীর পানি বৃদ্ধিতে মাদারীপুর পৌর এলাকাসহ অনেক নিচু এলাকা প্লাবিত হয়েছে। থেমে থেমে বর্ষণের ফলে পানি নিস্কাষন না হওয়ায় পৌরএলাকার অনেক সড়ক হাটু পানিতে ডুবে আছে। বাড়িঘরের পানি প্রবেশ করায় পানিবন্দী হয়ে পড়েছে পৌরএলাকার অনেক পরিবার। সুষ্ঠু ড্রেনেজ ব্যবস্থা যথাযথভাবে গড়ে না ওঠায় পৌরসভার অনেক এলাকায় পানি নিস্কাশন না হওয়ায় পানিবদ্ধাতার সৃষ্টি হয়েছে। পাশাপাশি পৌর এলাকায় মাটিখনন করে ড্রেন নির্মাণের কাজ বৃষ্টির পানিতে জলমগ্ন হওয়ায় ব্যাহত হচ্ছে। খোদ পৌর এলাকায় ড্রেনের জন্য স্তুপকরা রাস্তার মাঝখানে খননকৃত মাটি বৃষ্টির পানিতে কর্দমাক্ত হয়ে পড়ায় চলাচলে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে সাধারণ মানুষকে।
খোজ নিয়ে জানা যায়, লাগাতার বর্ষণে শহরের কালেজ রোড নিরাময় হাসপাতাল চরমুগরিয়া খাগদী কুলপদ্দি আমিরাবাদ বাদামতলা বানিজ্যিক এলাকা পুরানবাজার চালপট্রি স্বর্নকার পট্রি পুরানবাজার কাচাবাজার, শান্তিনগর কলাতলা, পাঠককান্দি এলাকা এখন একহাটু পানির নিচে রয়েছে। স্ষ্ঠুু ড্রেনেজ ব্যবস্থা না থাকায় এবং ভরাট হয়ে যাওয়া খাল সংস্কারে ঠিকাদার নির্ধারিত সময় কাজ সম্পন্ন করতে না পারায় পৌরবাসীর এ দুর্ভোগ পোহাতে হচ্ছে বলে ভুক্তভোগী মহলের অভিযোগ।
এ ব্যাপারে মাদারীপুর পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদ জানান, পানিবদ্ধতা নিরসনের জন্যে বেশ কিছু ড্রেন নির্মাণ করা হচ্ছে। ইতোমধ্যে কিছু নির্মাণ হয়েছে বাকিগুলোও নির্মাণের চেষ্টা করা হবে। আশা করি, শীঘ্রই মাদারীপুর শহর পানিবদ্ধতা থেকে মুক্ত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ