Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫, ১৩ মুহাররাম ১৪৪০ হিজরী‌

নেত্রকোনায় ‘রবি’র কিরণে শৈলজারঞ্জন’ সেমিনার

নেত্রকোনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০১৮, ১২:০৪ এএম

বিশ্ব কবি রবীন্দ্রনাথ ঠাকুরের একান্ত সহচর নেত্রকোনার কৃতি সন্তান স্বরলিপিকার, নেপথ্যের মানুষ ইন্দিরা গান্ধীর শিক্ষক, বঙ্গবন্ধুর প্রিয় সঙ্গীত গুরু আচার্য শৈলজারঞ্জন মজুমদার-এর ১১৮ তম জন্মজয়ন্তী উপলক্ষ্যে আচার্য শৈলজারঞ্জন মজুমদার-এর জীবন কর্মকে ঘিরে নির্মিত প্রামান্য চলচ্চিত্র ‘রবি’র কিরণে শৈলজারঞ্জন’ প্রাক মুক্তি উপলক্ষ্যে নেত্রকোনার ঐহিত্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান দত্ত উচ্চ বিদ্যালয়ে এক সেমিনার অনুষ্ঠিত হয়। নেত্রকোনা জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় চয়নিকা ঢাকা এই সেমিনারের আয়োজন করে।
গতকাল বৃহস্পতিবার সকাল ১১টায় প্রদীপ প্রজ্জলনের মধ্য দিয়ে সেমিনারের উদ্বোধন করেন ভারতের বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. স্বপন কুমার দত্ত ও জাতীয় কবি নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান।
দত্ত উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি হাবিবুর রহমান খান রতন সভাপতিত্বে জেলা শিল্পকলা একাডেমীর সাবেক সম্পাদক সানাওয়ার হোসেন ভূঁইয়া ও নাঈম সুলতানা লিবনের সঞ্চলনায় সেমিনারে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্বাধীনতা পুরস্কারপ্রাপ্ত কবি নির্মলেন্দু গুণ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সভাপতি মতিয়র রহমান খান, সহ-সভাপতি কর্ণেল (অবঃ) আব্দুন নূর খান, আওয়ামীলীগ জাতীয় কমিটির সদস্য এডভোকেট অসিত সরকার সজল, নেত্রকোনা সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট গোলাম মোহাম্মদ খান পাঠান বিমল। স্বাগত বক্তব্য রাখেন দত্ত উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এ বি এম শাহজাহান কবীর সাজু, চয়নিকার প্রতিষ্ঠাতা ও প্রামান্য চলচ্চিত্রের পরিচালক এস বি বিপ্লব। সেমিনারে প্রামান্য চলচ্চিত্র নিয়ে আলোচনা করেন লন্ডনে প্রথম বাংলা টিভির প্রতিষ্ঠাতা রবীন্দ্র প্রেমী ড.সুধীর কুমার ঘোষ, বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক ড. সুমিত কুমার বসু, সহকারী অধ্যাপক ড. সুরজিত রায়, দূরদর্শন ও আকাশবানী’র উপস্থাপিকা প্রখ্যাত আবৃত্তি শিল্পী নিবেদিতা নাগ তহবিলদার প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর