Inqilab Logo

ঢাকা, বুধবার, ২১ নভেম্বর ২০১৮, ০৭ অগ্রহায়ণ ১৪২৫, ১২ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

গুণী ও ব্যাংকারকে সম্মাননা দেবে মার্কেন্টাইল ব্যাংক

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০১৮, ১২:০৪ এএম

স্ব স্ব ক্ষেত্রে উল্লেখযোগ্য অবদান রাখার জন্য পাঁচ গুণীজন ও পাঁচ তরুণ মেধাবী ব্যাংকারকে সম্মাননা দেবে মার্কেন্টাইল ব্যাংক। গতকাল মতিঝিলে ব্যাংকের প্রধান কার্যালয়ের বোর্ডরুমে এক সংবাদ সম্মেলনে সম্মাননার জন্য মনোনীত ১০ জনের নাম ঘোষণা করেন মার্কেন্টাইল ব্যাংকের চেয়ারম্যান একেএম সাহিদ রেজা। মনোনীতরা গুণীজন হলেন- শিক্ষা ও সংস্কৃতি ক্ষেত্রে কবি নির্মলেন্দু গুণ, মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধভিত্তিক গবেষণা ক্ষেত্রে জাহানারা ইমাম (মরণোত্তর), অর্থনীতি ও অর্থনীতি বিষয়ক গবেষণা ক্ষেত্রে ড. আতিউর রহমান, শিল্প ও বাণিজ্য ক্ষেত্রে মেঘনা গ্রুপের চেয়ারম্যান মোস্তফা কামাল এবং ক্রীড়া ক্ষেত্রে জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। প্রত্যেককে ৩লাখ টাকার চেক, ক্রেষ্ট ও মেডেল প্রদান করা হবে।
তরুণ মেধাবী ব্যাংকাররা হলেন- ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের সিনিয়র প্রিন্সিপাল অফিসার ফয়েজ উদদীন আহমেদ, ট্রাস্ট ব্যাংকের ফার্স্ট অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট নজরুল ইসলাম চৌধুরী, মার্কেন্টাইল ব্যাংকের ফার্স্ট অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট রাজন মিয়া, ব্যাংক এশিয়ার সিনিয়র এক্সিকিউটিভ অফিসার রিয়াজুল হক এবং এবি ব্যাংকের প্রিন্সিপাল অফিসার মোহাম্মদ আনোয়ার হোসেন। প্রত্যেককে ২ লাখ টাকার চেক, ক্রেষ্ট ও সার্টিফিকেট প্রদান করা হবে।
মার্কেন্টাইল ব্যাংকের চেয়ারম্যান সাহিদ রেজা বলেন, এ বছর ৫ গুণীজনকে মার্কেন্টাইল ব্যাংক সম্মাননা-২০১৮ ও ৫ জন মেধাবী তরুণ ব্যাংকারকে এমবিএল ইয়াং ব্যাংকার্স অ্যাপ্রিশিয়েশন অ্যাওয়ার্ড দেওয়া হবে। আগামীকাল শনিবার রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁ হোটেলে এক অনুষ্ঠানের মাধ্যমে তাদের হাতে সম্মাননা ও পুরস্কার তুলে দেওয়া হবে। অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ ও সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বিশেষ অতিথি হিসেবে থাকবেন বলে জানানো হয়।
সংবাদ সম্মেলনে মার্কেন্টাইল ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মসিহুর রহমান, পরিচালক মোশাররফ হোসেন, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক কামরুল ইসলাম চৌধুরী ও মতিউল হাসান, উপব্যবস্থাপনা পরিচালক জি ডবিøউ এম মোর্তজা, জাকির হোসাইন ও আদিল রায়হানসহ ব্যাংকের উর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর