Inqilab Logo

শনিবার ০৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ০৮ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

ইলিয়াস আলীর সন্ধানে সিলেটে মানববন্ধন

প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

সিলেট অফিস : বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ও সংসদ সদস্য জননেতা এম ইলিয়াস আলীকে গুমের ৪ বছর পরও এখন পর্যন্ত সন্ধান দেয়ার প্রতিবাদে এবং অবিলম্বে অক্ষত অবস্থায় ফিরিয়ে দেয়ার দাবিতে সিলেটে বিশাল মানববন্ধন হয়েছে। ইলিয়াস মুক্তি সংগ্রাম পরিষদ, ইলিয়াস মুক্তি যুব সংগ্রাম পরিষদ ও ইলিয়াস মুক্তি ছাত্র সংগ্রাম পরিষদ যৌথ উদ্যোগে গতকাল (রোববার) দুপুরে কেন্দ্রীয় শহীদ মিনারে এই মানববন্ধন আয়োজন করে।
মানববন্ধন চলাকালে প্রধান অতিথির বক্তব্যে জেলা বিএনপি’র সাবেক সিনিয়র সহ-সভাপতি ও সাবেক সংসদ সদস্য দিলদার হোসেন সেলিম বলেন, ৪ বছর অতিবাহিত হয়ে গেলেও এখন পর্যন্ত সিলেটবাসী ইলিয়াস আলীর জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছে। ’৯০-এর স্বৈরাচারবিরোধী আন্দোলনসহ সকল গণতান্ত্রিক আন্দোলনে গুরুত্বপূর্ণ অবদান রাখায় সারাদেশের মানুষ যেভাবে ইলিয়াস আলীকে ভালোবাসে ঠিক তেমনি বৃহত্তর সিলেটের ন্যায্য দাবি আদায়ের সকল আন্দোলন এবং সর্বশেষ টিপাইমুখ বাঁধবিরোধী আন্দোলনে নেতৃত্ব দেয়ায় সিলেটের মানুষের মনের মণিকোঠায় তিনি স্থান করে নিয়েছেন। তাকে নিয়ে সিলেটের মানুষের আকাশচুম্বী স্বপ্ন রয়েছে। কিন্তু ইলিয়াস আলীকে গুম করে সরকার বৃহত্তর সিলেটবাসীর আবেগ অনুভূতিতে আঘাত করেছে।
বক্তারা বলেন, ইলিয়াস আলীকে গুম করে রাখায় ভবিষ্যতে আওয়ামী লীগকে চরম খেসারত দিতে হবে। তারা অবিলম্বে জনতার নেতা ইলিয়াস আলীকে সুস্থ ও অক্ষত অবস্থায় জনতার মাঝে ফিরিয়ে দেয়ার দাবি জানান। অন্যথায় সিলেট বিভাগে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে। বক্তারা প্রবীণ সাংবাদিক ও বুদ্ধিজীবী শফিক রেহমানকে অন্যায়ভাবে গ্রেফতার করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন এবং অবিলম্বে মুক্তি দাবি করেছেন।
ইলিয়াস মুক্তি সংগ্রাম পরিষদের আহŸায়ক শেখ মখন মিয়া চেয়ারম্যানের সভাপতিত্বে এবং সদস্য সচিব অ্যাডভোকেট এ টি এম ফয়েজ, যুব সংগ্রাম পরিষদের আহŸায়ক সুদীপ রঞ্জন সেন বাপ্পু ও ছাত্র সংগ্রাম পরিষদের আহŸায়ক আব্দুল আহাদ খান জামালের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন জেলা বিএনপির সাবেক যুগ্ম আহŸায়ক আব্দুর রাজ্জাক, মহানগর স্বেচ্ছাসেবক দলের আহŸায়ক কাউন্সিলর ফরহাদ চৌধুরী শামীম, সদর উপজেলা বিএনপির সাবেক সভাপতি শাহজামাল নুরুল হুদা, মহানগর বিএনপির সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক কাউন্সিলর দিনার খান হাসু, জেলা যুবদলের সহ-প্রচার সম্পাদক আব্দুল মালেক, জেলা ছাত্রদল নেতা মিফতাউল কবির, অর্পণ ঘোষ, স্বেচ্ছাসেবক দল নেতা দেওয়ান নিজাম খান, ছাত্রদল নেতা আবদুল কাইয়ুম, বদরুল আজাদ রানা প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইলিয়াস আলীর সন্ধানে সিলেটে মানববন্ধন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ