Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫, ১০ মুহাররাম ১৪৪০ হিজরী‌

ঢাবি শিক্ষক সমিতি গুন্ডাদের পক্ষে -বদরুদ্দীন উমর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০১৮, ১২:৫২ এএম

জাতীয় মুক্তি কাউন্সিল সভাপতি প্রখ্যাত দার্শনিক বদরুদ্দীন উমর বলেছেন, অধ্যাপক আকমল হোসেনকে নিয়ে বক্তব্য ফ্যাসিবাদী হামলার অংশ। গতকাল এক বিবৃতিতে তিনি আরো ১৯ জুলাই ঢাকা বিশ্ববিদ্যালয়ের নিপীড়ন বিরোধী শিক্ষকদের এক সংহতি সমাবেশে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. আকমল হোসেনের দেয়া বক্তব্যকে বিচ্ছিন্নভাবে উপস্থাপন করে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি যে ‘পানি ঘোলা করার নীতি’ নিয়েছে। কোটা সংস্কার নিয়ে চলমান সাধারণ ছাত্র-ছাত্রীদের আন্দোলনের উপর সরকার সমর্থিত ছাত্রলীগ গুন্ডাদের বর্বরোচিত হামলার ঘটনাকে আড়াল করতে এ কাজ করা হচ্ছে। একাজ জনগণের মত প্রকাশের উপর ফ্যাসিবাদী হামলার অংশ।
বদরুদ্দীন উমর বলেন, পাকিস্তান রাষ্ট্রের জাতিগত নিপীড়নের বিরুদ্ধে সংগ্রামের সূচনায় গড়ে ওঠা যে শহীদ মিনার তার দেখভালের দায়িত্ব ঢাকা বিশ^বিদ্যালয় কর্তৃপক্ষের। সংগ্রামের এই স্মৃতির মিনারে কোটা সমর্থক একজন ছাত্রীর উপর ছাত্রলীগ গুন্ডাদের বর্বরোচিত হামলার ঘটনা দেশবাসী প্রত্যক্ষ করেছে। এই হামলার বিরুদ্ধে বিশ^বিদ্যালয় কর্তৃপক্ষ, ঢাকা বিশ^বিদ্যালয় শিক্ষক সমিতি নীরব থেকেছে। উল্টো যেসব বিবেকবান শিক্ষক নিপীড়ন বিরোধী ছাত্র-ছাত্রীদের পাশে দাঁড়িয়েছেন, ছাত্রলীগের গুন্ডামির বিরুদ্ধে সোচ্চার হয়েছেন তাদের বিরুদ্ধে আজ বিষোদগার করা হচ্ছে। তিনি আরো বলেন, ড. আকমল হোসেনসহ ঢাকা বিশ^বিদ্যালয়ের যেসকল শিক্ষকরা আজ সরকারের পদলেহী শিক্ষক সমিতির বিষোদগারের শিকার হচ্ছে তাদের পাশে সবলকে দাঁড়াতে হবে। ফ্যাসিবাদী শাসন উচ্ছেদ করে দেশে জনগণের গণতান্ত্রিক শাসন প্রতিষ্ঠা করতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ