Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫, ১৫ মুহাররাম ১৪৪০ হিজরী‌

আপনারা শুরু করলে সমাপ্ত করব আমরা : ইরান

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

 ইরানের ইসলামি রেভ্যুলুশনারি গার্ড বাহিনীর (আইআরজিসি) কুদস ফোর্সের প্রধান মেজর জেনারেল কাসেম সুলাইমানি যুক্তরাষ্ট্রকে হুঁশিয়ারি দিয়ে বলেছেন, ‘আপনারা যুদ্ধ শুরু করলে এর সমাপ্তিটা কেমন হবে তা আমরা নির্ধারণ করব।’ বৃহস্পতিবার হামেদানে এক অনুষ্ঠানে তিনি মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পকে উদ্দেশ্য করে এ হুঁশিয়ারি দিয়েছেন বলে দেশটির আধা সরকারি বার্তা সংস্থা তাসনিম জানিয়েছে। কাসেম সুলাইমানি মার্কিন প্রেসিডেন্টকে উদ্দেশ্য করে বলেছেন, ‘একজন সেনা সদস্য হিসেবে আপনার হুমকির জবাব দেওয়া আমার দায়িত্ব। আপনি যদি হুমকির ভাষা ব্যবহার করতে চান তাহলে আমার সঙ্গে কথা বলুন, প্রেসিডেন্টের (হাসান রুহানি) সঙ্গে নয়। আপনার জবাব দেওয়া আমাদের প্রেসিডেন্টের জন্য মর্যাদার নয়।’ ট্রাম্পকে হুমকি দিয়ে তিনি বলেন,‘আমরা আপনার কাছে আছি, এতোটা কাছে যা আপনারা কল্পনাও করতে পারবেন না। আমরা প্রস্তুত...আপনি যদি যুদ্ধ শুরু করেন, আমরা তার শেষ করব। আপনি জানেন, এই যুদ্ধ আপনার সমস্ত সম্পদকে ধ্বংস করবে।’ পার্সটুডে।



 

Show all comments
  • Samira ২৮ জুলাই, ২০১৮, ২:৫১ এএম says : 1
    ইনশাআল্লাহ তাই হবে। ইরানই পারবে আমেরিকাকে উচিত শিক্ষা দিতে।
    Total Reply(0) Reply
  • আনিসুল মোস্তফা হৃদয় ২৮ জুলাই, ২০১৮, ২:৫২ এএম says : 0
    আমেরিকা মূর্দাবাদ ইসলামী ইরান জিন্দাবাদ
    Total Reply(0) Reply
  • মাও: মোয়াজ্জাম হোসাইন আনসারী ২৮ জুলাই, ২০১৮, ৯:৩৪ এএম says : 0
    আমেরিকা মুসলমানদের ওপর ছড়ি ঘুরানোর সাহস পাচ্ছে সৌদী আরব আর কতগুলো পা চাটা মুসলিম রাষ্ট্রের কারণে।ইরানের জন্য প্রথমত উচিত হবে, ইসলামী রাষ্ট্র গুলোর মাঝে ঐক্যবদ্ধ প্লাটফর্ম তৈরী করা,তারপর হুমকি ছাড়া।
    Total Reply(0) Reply
  • Saiful Islam Sarkar ২৮ জুলাই, ২০১৮, ৩:১৫ পিএম says : 0
    yes
    Total Reply(0) Reply
  • মাহবুব ২৯ জুলাই, ২০১৮, ১২:৩৪ এএম says : 1
    এখানে আপনি আপনার মন্তব্য করতে পারেন ইরানের সাথে আমেরিকার নীতি প্রশ্নবিদ্ধ তা একমত ।কিন্তু ইরানের সাম্প্রতিক বিবৃতি,কাজ অহংকার ঝড়ে পড়ে ।কিছু প্রযুক্তিগত চমকপ্রদ সফলতা,রাশিয়ার সাথে বন্ধুত্ব তাকে আত্মবিশ্বাসী করে তুলছে।অনেক মুসলমান ইহা অবলোকনে খুশি কিন্তু তারা জানে না,এই ইরানের হাত সুন্নী মুসলমানের রক্তে রাঙ্গা ।শিয়াদের প্রভাব বৃদ্দি পাচ্ছে -ইরাক,সিরিয়া,ইয়ামেনে ।প্রকাশ্যভাবে সুন্নীদের সাথে ভয়ংকর সংঘর্ষে লিপ্ত ।অথচ মুসলিম বিশ্বের দূর্বল চিন্তার মানুষকে পক্ষে নিতে কি যে ইসলাম দরদী !!! সাদ্দামের ফাঁসিতো আমেরিকার হুকুমে শিয়াদের মাধ্যমে সম্পন্ন হয়েছে ।ইচ্ছে করলেই ইতিহাসের পাতা মুছা যাবে না ।আজ ইরাকে শিয়াদের দাপটে সুন্নীরা কোনঠাসা ।সিরিয়ার নর দানব আসাদের কী ভক্ত ইরান ।এই ইসলাম ইরানী। প্রকৃত ইসলাম নয় । অতএব ইরানের অপকর্মের শাস্তি খুব সন্নিকটে ।তা যেভাবেই হোক ।তত্ত্ব সব জাতি,ধর্ম,মানব সবার বেলায় সাধারন ভাবে কার্যকর ।আমেরিকা -রাশিয়ার মত দাম্ভিক মুসলিম রাষ্ট্র হলেও একই পরিণতি, সময়ের ব্যবধানে ।এটা ইতিহাসের তাত্ত্বিক বাণী ।আমার বানানো কোন কথা না।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর