Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বরিশাল মেট্রোতে নতুন পুলিশ কমিশনার

একমাসে তিন ডিসি বদলি

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

দিন কয়েক আগেই বরিশাল মেট্রোপলিটন পুলিশের দুই উপ কমিশনারকে বদলি করার পরে আকস্মিকভাবেই নতুন কমিশনারও নিয়োগ দেয়া হয়েছে। তবে তিনি আগামী সোমবার বরিশাল সিটি নির্বাচনের আগে যোগ দিচ্ছেন কিনা তা নিশ্চিত নয়। গত এপ্রিলের শেষভাগে সাবেক কমিশনার রুহুল আমীনকে বদলি করার পর থেকে বরিশাল মহানগর পুলিশের সর্বোচ্চ পদটি শূন্য ছিল। অতিরিক্ত কমিশনার মাহফুজুর রহমান চলতি দায়িত্ব পালন করছিলেন।
এদিকে গত একমাসে বিএমপি থেকে ৩ জন ডিসি বদলি করা হলো। মাস খানেক আগে বিএমপি’র ডিসি-সদর কামরুল ইসলাম সিলেটে বদলির পর গত মঙ্গলবার ডিসি-দক্ষিণ মোঃ গোলাম রউফ খান ও ডিসি-ট্রাফিক উত্তম কুমার পালকে বদলি করে শিল্পাঞ্চল পুলিশ সুপার পদে পাঠানো হয়েছে। তবে তাদের স্থানে নতুন কাউকে নিয়োগ দেয়া হয়নি এখনো। ফলে বিএমপি’র দুটি গুরুত্বপূর্ণ ডিসি’র পদ এখন শূন্য। মেট্রোপলিটন পুলিশ সূত্রে জানা গেছে, ‘রাষ্ট্রপতির আদেশক্রমে’ উপ-সচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত এক আদেশে গত ২৩ জুলাই থেকে ঐ দুই উপ-কমিশনারের বদলি কার্যকর হয়েছে।
গত বছর বিএমপি’র কমিশনার রহুল আমীনকে প্রেষনে এনএসআই-এর পরিচালক পদে দিল্লীতে বাংলাদেশ দূতাবাসে বদলি করা হয়। কিন্তু মাসখানেক বাদে তা স্থগিত করার পরে তিনি আগের পদেই দায়িত্ব পালন করছিলেন। কিন্তু গত এপ্রিলের মধ্যভাগেই ডিআইজি রুহুল আমীনকে বিএমপি থেকে পুলিশ সদর দফতরে বদলি করা হলে তিনি এপ্রিলের শেষ ভাগে দায়িত্ব হস্তান্তর করেন। তার স্থলে বিএমপিতে কোন কমিশনার নিয়োগও দেয়া হয়নি এতদিন। বৃহস্পতিবার জনাব মোশাররফ হোসেনক বরিশাল মহানগর পুলিশ কমিশনার হিসেবে বদলির আদেশ জারি করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ