Inqilab Logo

ঢাকা বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭, ১২ সফর ১৪৪২ হিজরী

মুম্বাইয়ে হচ্ছে না আইপিএল ফাইনাল

প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : এমনিতেই তীব্র খরায় ধুঁকছে মহারাষ্ট্র। সেখানে আইপিএল ম্যাচ অনুষ্ঠিত হওয়া নিয়ে তাই ওঠে জোর আপত্তি। সেই আপত্তিতে সাই দিয়েছে মুম্বাই হাইকোর্টও। আগামী ৩০ এপ্রিলের পর আইপিএল-এর সব ম্যাচ সেখান থেকে সরিয়ে অন্যত্র নিতে আয়োজকদেরকে আদেশ দিয়েছে আদালত। পূর্ব নীর্ধারীত ফিকশ্চার অনুযায়ী চলতি আইপিএলের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা মুম্বাইয়ের ওয়েংখেড়ে স্টেডিয়ামে। কিন্তু হাইকোর্টের আদেশে তা সরিয়ে নেওয়া হচ্ছে অন্যত্র। এজন্য নবম আসরের ফাইনাল ম্যাচের জন্য বিবেচনায় নেওয়া হয়েছে বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়াম। একই সাথে এলিমিনেটর ও দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল পুনেতে। তা সরিয়ে আনা হয়েছে কলকাতার ইডেন গার্ডেনে।
আইপিএল-এ মহারাষ্ট্র থেকে আছে দুটি দল, মুম্বাই ইন্ডিয়ান্স এবং রাইজিং পুনে সুপারজায়ান্টস। দু’দলের কর্মকর্তাদের সঙ্গে আইপিএল চেয়ারম্যান রাজীব শুক্লার আলোচনার পর পরিবর্তনের এই প্রস্তাব করা হয়েছে। এখন এটি লিগ পরিচালনা পরিষদের অনুমোদনের অপেক্ষায়। পরিষদ অনুমোদন দিলেই নতুন ভেন্যু নির্ধারিত হবে।
মুম্বাই নিজেদের হোম ভেন্যু হিসেবে ওয়েংখেড়ে স্টেডিয়াম ব্যবহার করে। অন্যদিকে পুনে হোম ভেন্যু হিসেবে ব্যবহার করে পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়াম। পুনে এখন নিজেদের হোম ভেন্যু হিসেবে বিশাখাপাটনামকে বেছে নিয়েছে। এদিকে ২৯ এপ্রিল নিজেদের মাঠে তাদের একটি ম্যাচ আছে। সেই ম্যাচ খেলে একদিনের ব্যবধানে অন্য ভেন্যুতে গিয়ে খেলা ক্রিকেটারদের জন্য খুব কঠিন হবে। তাই আগামী ১ মে পুনের ম্যাচটি নিজেদের ভেন্যুতে আয়োজনের জন্য আদালতের কাছে আবেদন করবে বলে জানা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুম্বাইয়ে হচ্ছে না আইপিএল ফাইনাল
আরও পড়ুন