Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ককটেলে দিশেহারা বিএনপি-ছাত্রদল

ফয়সাল আমীন : | প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

অপ্রত্যাশিতভাবে নির্বাচনী উৎসবে শরিক হয়েছে সিলেট জামায়াত। স্বতন্ত্রী প্রার্থী এহসানুল মাহবুব জুবায়েরকে নিয়ে তারা নির্বাচনী মাঠে সোচ্চার। সিলেটের মাঠিতে সেই আগের দাপুটে চরিত্রে তারা। কিন্তু পুরোপুরিই যেন বিপন্ন হয়ে উঠছে বিএনপি-ছাত্রদল নেতাকর্মীদের জীবন। মামলা হামলা ভয়ে পলায়ন করে রক্ষা নেই তাদের। এমনকি জেলে বসেও মামলার আসামি হতে হচ্ছে তাদের।
সিটি নির্বাচনকে ঘিরে উৎসব আমেজের ছোঁয়া দু:স্বপ্ন হয়ে উঠছে তাদের জীবনধারায়। সম্প্রতি ২টি মামলা থেকে জামিন নিতে না নিতেই একটি ককটেল বিস্ফোরনে নতুন করে দিশেহারা হয়ে উঠছে বিএনপি ছাত্রদল নেতাকর্মীরা। এখন আবারও তারা ফেরারী। ঘর ছাড়া-বাড়ি ছাড়া। রাত দিন উদ্বেগ-আতঙ্কে।
ককটেল বিস্ফোরণ ঘটনায় দক্ষিণ সুরমা থানায় দায়েরকৃত মামলার আসামির তালিকায় রয়েছে বিএনপি-ছাত্রদলে ৪৮ নেতাকর্মীর নাম । জেলে থেকেও এ মামলার আসামি হয়েছেন ছাত্রদল নেতা কাজী মেরাজ। তাই তোলপাড় চলছে। কিন্তু কাহিনী এখানে শেষ নয়, আবার ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে নগরীর ৬নং ওয়ার্ডে চৌকিদেখী এলাকায়।
আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরানের নির্বাচনী কার্যালয়ে এ ককটেল বিস্ফোরণে ঘটনা ঘটে বৃহস্পতিবার দিবাগত রাত ১টায়। ঘটনাস্থলে থাকা ছাত্রলীগ নেতা আফজাল জানান, দু’টি মোটরসাইকেলে করে এসে অজ্ঞাত পরিচয় দুর্বৃত্তরা এসে এ ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটিয়েছে।
এ ব্যাপারে এয়ারপোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গৌসুল হোসেন বলেন- বিষয়টি তদন্তে এখন্ও, আইনী ব্যবস্থার প্রস্তুতি চলছে বল্ওে জানান তিনি।
এদিকে বুধবার দিবাগত রাত ১০টার দিকে দক্ষিণ সুরমা থানার এসআই আবু রাহয়ান নূর মোটর সাইকেল চালিয়ে যাচ্ছিলেন। এ সময় ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে আহত হন তিনি। এ ঘটনায় বৃহস্পতিবার দক্ষিণ সুরমা থানায় একটি মামলা দায়ের করেন আহত দারোগা রায়হান। সেই মামলার তালিকার ১৮ নম্বরে রয়েছে কারাগারে থাকা কাজী মেরাজের নাম। ওই মামলায় আসামীর তালিকায় রয়েছে ৪৮ নেতাকর্মীর নাম। অজ্ঞাত আরো ২০-৩০ জন।
ইসলামী আন্দোলনের ইশতেহার ঘোষণা
আসন্ন সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত ও উলামা মাশায়েখ সমর্থিত মেয়র পদপ্রার্থী ডা. মোয়াজ্জেম হোসেন খান নিজের নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন। গতকাল শুক্রবার সকাল ১১টায় বন্দরবাজার মহাজনপট্টি কাস্টঘরস্থ প্রধান নির্বাচনী কার্যালয়ে ২৩ দফা ইশতেহার ঘোষণা করা হয়েছে।
ইশতেহারে তিনি নগরীতে ন্যায়ের শাসন ও নাগরিক সেবা প্রতিষ্ঠা, স্বাস্থ্য সেবার উন্নয়ন, শিক্ষা ব্যবস্থার মানোন্নয়ন, সুপরিকল্পিত বর্জ্য ব্যবস্থাপনা, মসজিদ ভিত্তিক সমাজ গঠন ও সকল ধর্মীয় শিক্ষকদের বেতন-ভাতা বৃদ্ধিসহ নানা পরিকল্পনার কথা তুলে ধরেন। এ সময় তিনি বলেন, আপনারা যদি সুস্থ পরিবেশে বাঁচতে চান, শান্তি-সুখে থাকতে চান, তাহলে এঅশুভ কায়েমী স্বার্থবাদী সিন্ডিকেটকে অবশ্যই ভাঙতে হবে। নোংরা রাজনীতির প্রভাব-দৌরাত্ম থেকে সিলেট সিটিকে রক্ষা করতে হবে। জন-জীবনে স্বস্তি ও শান্তি ফিরিয়ে আনতে হবে। সিলেট নগরকে শান্তির নগরীতে পরিণত করতে হবে। প্রয়োজন সমন্বিত উদ্যোগের। প্রয়োজন সৎ, যোগ্য ও আল্লাহভীরু নেতৃত্বের। শুধু মিথ্যার ফুলঝুরি নয় মেয়র নির্বাচিত হলে ইশতেহারের প্রত্যেকটি দফা শতভাগ বাস্তবায়ন করা হবে ইনশাআল্লাহ।
এ সময় উপস্থিত ছিলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ সিলেট মহানগর সভাপতি নজির আহমদ, ইসলামী যুব আন্দোলন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (সিলেট বিভাগ) ডা. রিয়াজুল ইসলাম রিয়াজ, ইসলামী শ্রমিক আন্দোলন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও সিলেট-৬ আসনে এমপি প্রার্থী মুহাম্মদ আজমল হোসেনসহ প্রমুখ।



 

Show all comments
  • Saifur Rahman Shohin ২৮ জুলাই, ২০১৮, ৩:০৮ এএম says : 2
    জামাত প্রার্থীর জয় হোক।জামাতের জনপ্রিয়তার প্রমান দিবে ইনশাল্লাহ।
    Total Reply(0) Reply
  • Tanvir Khan ২৮ জুলাই, ২০১৮, ৩:০৯ এএম says : 0
    গাজীপুরে ও খুলনায় যে নির্বাচন হয়েছে তাতে আমরা শঙ্কিত।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিটি করপোরেশন নির্বাচন

২৯ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ