Inqilab Logo

ঢাকা বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০১ ব্শৈাখ ১৪২৮, ০১ রমজান ১৪৪২ হিজরী

বায়রাকে সিন্ডিকেট মুক্ত করতে হবে -বায়রা সম্মিলিত সমন্বয় ফ্রন্ট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

বায়রাকে সিন্ডিকেটের কবল থেকে মুক্ত করতে হবে। আসন্ন বায়রা নির্বাচন নিয়ে কোনো প্রকার ষড়যন্ত্র বরদাশত করা হবে না। সদ্য পদত্যাগকারী বায়রা কমিটি’র (বেনজীর গ্রæপ) কারণেই বায়রার সাধারণ সদস্যরা মালয়েশিয়ার দশ সিন্ডিকেটের যাঁতাকলে পদপিষ্ঠ হয়েছে। মালয়েশিয়ায় কর্মী প্রেরণের সুযোগ থেকে বঞ্চিত করে বায়রার সদস্যদের রুটি-রুজি কেড়ে নেয়া হয়েছে। ঢাকাস্থ সউদী দূতাবাসের কথিত ড্রপ বক্সের সাথে সর্ম্পৃক্ত ব্যক্তিদের বায়রা সম্মিলিত সমন্বয় ফ্রন্টের প্যানেলে নির্বাচনের সুযোগ দেয়া হবে না। গতকাল শনিবার দুপুরে ফকিরাপুলস্থ আল-রাবেতা ইন্টারন্যাশনালের অফিসে বায়রা সম্মিলিত সমন্বয় ফ্রন্টের নির্বাচনী মতবিনিময় সভায় প্যানেল প্রধান শফিকুল আলম ফিরোজ সভাপতিত্বের বক্তব্যে একথা বলেন।
ফ্রন্টের স্বক্রিয় নেতা ও বায়রার সাবেক যুগ্ম-মহাসচিব-১ আলহাজ আবুল বাশারের পরিচালনায় এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বায়রার সাবেক মহাসচিব মনছুর আহমেদ কালাম, ফোরাব নেতা আব্দুল আলিম, বায়রার সাবেক শীর্ষ নেতা আবুল বারাকাত ভূঁইয়া, বায়লার সাবেক শীর্ষ নেতা নূরুল আমিন, ফরিদ আহমেদ, আনোয়ার হোসেন, আল-রাবেতা ইন্টারন্যাশনালের পার্টনার মো: ফজলুর রহমান, নূরুল্লাহ ।
ফ্রন্টের প্যানেল প্রধান শফিকুল আলম ফিরোজ বলেন, মালয়েশিয়ায় জি টু জি প্লাসে চড়া অভিবাসন ব্যয়ে দশ সিন্ডিকেট বায়রার সাধারণ সদস্যদের ভাগ্য নিয়ে অনেক ছিনিমিনি খেলেছে। মালয়েশিয়ায় কর্মী পাঠানোর নামে জনপ্রতি সাড়ে তিন লাখ টাকা করে হাতিয়ে নিয়েছে দশ সিন্ডিকেট চক্র। তিনি বলেন, মালয়েশিয়ার দশ সিন্ডিকেটের ন্যায় একটি চক্র সউদী আরবে বৃহৎ শ্রমবাজারটি একচেটিয়া দখল করার হীন উদ্দেশ্যে ঢাকাস্থ সউদী দূতাবাসের নতুন অফিসে কথিত ড্রপ বক্স খোলার চক্রান্ত চালাচ্ছে। এ ধরনের ষড়যন্ত্র প্রতিহত করা হবে। বায়রা নেতা ফিরোজ ঘোষণা করেন বায়রা নির্বাচনে সচেতন ভোটাররা সম্মিলিত সমন্বয় ফ্রন্ট প্যানেলকে বিজীয় করলে জনশক্তি রফতানির যেকোনো দেশেই সিন্ডিকেট চালুর উদ্যোগ নিয়ে হলে তা’ কঠোর হস্তে দমন করা হবে। তিনি বলেন, বিশ্বের যে কোনো শ্রমবাজারই সকল বৈধ রিক্রুটিং এজেন্সি’র স্বত্বাধিকারীদের জন্য উন্মক্ত থাকবে ইনশাআল্লাহ। তিনি আগামী ৩০ জুলাই সন্ধ্যায় হোটেল পূর্বাণীতে ফ্রন্টের নির্বাচর্নী মতবিনিময় সভা সফল করার অনুরোধ জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বায়রা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ