Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রতারক রিক্রুটিং এজেন্সির কালো তালিকা করা হবে -রাষ্ট্রদূত গোলাম মসীহ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

প্রতারণাকারী জনশক্তি রফতানিকারক রিক্রুটিং এজেন্সিগলোকে কালো তালিকা করে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন সউদী আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ। রাষ্ট্রদূত গোলাম মসীহ বলেন, যেসব রিক্রুটিং এজেন্সি প্রতারণা করে বাংলাদেশ থেকে সউদী আরবে শ্রমিক এনেছে সেসব এজেন্সিকে কালো তালিকাভুক্ত করে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। ফ্রি ভিসার নামে যেন কেউ দেশটিতে এসে বিপদগ্রস্ত না হন এ ব্যাপারে সাধারণ মানুষকে সচেতন করতে সাংবাদিকদের প্রতি আহŸান জানান তিনি।
গতকাল শনিবার রিয়াদের বাংলাদেশ দূতাবাসে আয়োজিত সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় বক্তৃতাকালে এ হুঁশিয়ারি দেন রাষ্ট্রদূত গোলাম মসীহ।
এছাড়া সউদী আরবে যেসব বাংলাদেশি নাগরিক বিভিন্ন কারণে দেশে চলে যেতে চাইছেন তাদের সহায়তার জন্য দূতাবাস কাজ করছে বলেও জানান তিনি। সউদী আরবের বাংলাদেশ দূতাবাস প্রবাসীদের সর্বোত্তম উপায়ে সেবা নিশ্চিত করার লক্ষ্যে কাজ করছে বলে রাষ্ট্রদূত জানান।
গোলাম মসীহ বলেন, প্রবাসীদের পাসপোর্টসহ অন্যান্য কন্সুলার সেবা দেওয়ার জন্য দূতাবাসের পাশাপাশি সউদী আরবের বিভিন্ন শহরে প্রবাসী সেবাকেন্দ্র কাজ করে যাচ্ছে । এছাড়া সউদী আরবের সব শহরে সাপ্তাহিক ছুটির দিনে দূতাবাসের কন্সুলার টিমের সেবাদান অব্যাহত রয়েছে। সভায় সাংবাদিকরা প্রবাসী কল্যাণ ডেক্সের ফি কমানোর আহŸান জানান। এছাড়া জন্মনিবন্ধন ফিসহ অন্যান্য কন্সুলার সেবার ফি কমানোর জন্যও অনুরোধ জানান। সভায় আরো বক্তব্য রাখেন দূতাবাসের মিশন উপ প্রধান ড. নজরুল ইসলাম, ইকোনমিক মিনিস্টার ড. আবুল হাসান, দ্বিতীয় সচিব (প্রেস) মো. ফখরুল ইসলাম প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রতারক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ