Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

অবিলম্বে কোটা ব্যবস্থার সংস্কার করুন -ইশা ছাত্র আন্দোলন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

ইশা ছাত্র আন্দোলন আয়োজিত পাবলিক বিশ্ববিদ্যালয় নবীন বরণ ২০১৮-এ প্রধান অতিথির বক্তব্যে কেন্দ্রীয় সভাপতি ও ঢাবির মেধাবী ছাত্র শেখ ফজলুল করীম মারুফ বলেন- ‘বৈষম্যমূলক কোটা ব্যবস্থা সংস্কারে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সাথে ধোঁকাবাজি করছে সরকার। মহান জাতীয় সংসদে কোটা থাকবে না মর্মে প্রধানমন্ত্রীর সুস্পষ্ট বক্তব্যের পর এ নিয়ে অযথা পানি ঘোলা করা হয়েছে। সরকার সোজা পথ ছেড়ে সাধারণ ছাত্র-ছাত্রীদের উপর দলীয় সন্ত্রাস চালিয়েছে। আমরা অতিসত্ত¡র কোটা সমস্যার যৌক্তিক সমাধান চাই। ছাত্র সমাজের নাড়ীর স্পন্দন বুঝতে ব্যর্থ হলে সরকারকে চরম মূল্য দিতে হবে।’
গত শুক্রবার, বিকালে আইএবি মিলনায়তনে কেন্দ্রীয় পাবলিক বিশ্ববিদ্যালয় সম্পাদক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্র মুহাম্মাদ জিয়াউল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন ঢাবি শাখা সভাপতি ওমর ফারুক তাওহীদ, সাধারণ সম্পাদক সাইফুর রহমান, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাধারণ সম্পাদক আল আমীন আল আরাফ।
নবীন বরণে ঢাকা বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, বুয়েট, ডুয়েট-এর নবীন ছাত্রদের সংবর্ধনা প্রদান করা হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ