Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাভারে চিকিৎসকের অবহেলায় অন্তসত্ত্বা নারীর মৃত্যু

স্টাফ রিপোর্টার, সাভার থেকে : | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

ঢাকার সাভারে একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসকের অবহেলায় এক অন্তঃসত্ত¡া নারীর মৃত্যু হয়েছে। এ ঘটনার পর হাসপাতালের সকল কর্মকর্তা ও কর্মচারীরা পালিয়ে গেছে। গতকাল শনিবার সকালে সাভার পৌর এলাকার আনন্দপুর মহল্লায় ‘রূপসী বাংলা হাসপাতাল লিমিটেড’-এ ঘটনা ঘটে। নিহত অন্তঃসত্ত¡া শেফালী আক্তার (২৫) গাজীপুর জেলার সদর থানার ইছড় গ্রামের সাকিবুল হাসানের স্ত্রী। পরিবার নিয়ে সে রাজফুলবাড়িয়া এলাকায় বসবাস করে।

নিহত ওই নারীর মা আমেনা আক্তার জানান, গত বৃহস্পতিবার বিকেলে মেয়ের প্রসব ব্যাথা উঠলে এক দালালের মাধ্যমে রূপসী বাংলা হাসপাতালে ভর্তি করাই। পরে তাকে সিজার না করে হাসপাতালের ডাক্তার বিভিন্ন ঔষধ খাওয়ান। ঔষধ খাওয়ার পরে তার ব্যাথা বাড়লে রোগীর আর খোঁজ খবর নেননি হাসপাতাল কর্তৃপক্ষ। অবশেষে শনিবার সকালে তার মেয়ের মৃত্যু হয়। ভুল চিকিৎসা ও হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলায় তার মেয়ের মৃত্যু হয়েছে বলে দাবি করেন।
সাভার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) এনামুল হক বলেন, অন্তঃসত্ত¡া মৃত নারীর লাশ উদ্ধার করা হয়েছে। হাসপাতালের লোকজন পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়েছে। তবে নিহতের স্বজনদের অভিযোগের ভিত্তিত্তে ওই হাসপাতালের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। রূপসী বাংলা হাসপাতাল পরিচালনার দায়িত্বে থাকা মোহন মিয়া মোবাইলে বলেন, আমরা কোনো ভুল চিকিৎসা দেই নাই।
তবে সম্প্রতি সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে সরবরাহ করা অনুমোদিত হাসাপাতালের তালিকায় রূপসী বাংলা হাসপাতালের নাম নেই। এ প্রসঙ্গে জানতে সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা: আমজাদুল হকের সাথে মোবাইলে একাধিকবার যোগাযোগের চেষ্টা করলে তিনি ফোনটি রিসিভ করেননি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নারী

১৫ জানুয়ারি, ২০২৩
২৮ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ