Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

এবার শোক দিবসে কঠোর আ.লীগ চাঁদাবাজি করলে কঠোর ব্যবস্থা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

একাদশ জাতীয় সংসদ নির্বাচন ডিসেম্বরে। নির্বাচনের আগে দলের ভাবমূর্তি ক্ষুন্ন হয় এমন কাজ থেকে নেতাকর্মীদের বিরত থকতে দলীয় প্রধান কড়া নির্দেশ দিয়েছেন। তাই এবার শোকাবহ আগস্টে চাঁদাবাজি বন্ধে কঠোর অবস্থান নিয়েছে আওয়ামী লীগ। তাদের লক্ষ্য এবার শোক দিবসের নামে কাউকে কোথাও চাঁদাবাজি করতে দেবে না। কোনো নেতাকর্মী অন্যায়-অনিয়মের সাথে জড়িত হলে তাৎক্ষণিক ব্যবস্থা নেবে দলটি। কেন্দ্র থেকে এমন বার্তা সংগঠনের সর্বস্তরে ইতিমধ্যেই পৌঁছে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের শীর্ষ স্থানীয়র নেতারা।
দলীয় সুত্রে জানা গেছে, শোক দিবসের নামে কেউ কোথাও চাঁদাবাজি করলে এবার কঠোর ব্যবস্থা নেবে আওয়ামী লীগ। শোক দিবসকে কেন্দ্র করে কোথাও যদি এমন কিছু হয় তাহলে নেত্রীর (দলীয় সভাপতি শেখ হাসিনা) রাজনৈতিক কার্যালয়ে টেলিফোন করে তথ্য দেয়ার অনুরোধ জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। একইসুরে কথা বলেছেন রাজধানীর বিভিন্ন সংসদীয় আসনের এমপি ও থানা আওয়ামী লীগের সভাপতি ও সম্পাদকরা। তারা বলছেন, শোক দিবসের নামে চাঁদাবাজি করলে কাউকে ছাড় দেয়া হবে না। যাদের বিরুদ্ধে এ ধরনের অভিযোগ পাওয়া যাবে সাথে সাথে তাদের আইনশৃঙ্খলা রক্ষাকারি বাহিনীর হাতে তুলে দেয়া হবে বলেও কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করেন তারা।
রাজধানীতে এক আলোচনা সভায় অংশ নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, জাতীয় শোক দিবসের নামে কেউ চাঁদাবাজি করলে তার কিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। গত মঙ্গলবার আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক যৌথ সভা শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। তিনি বলেন, জাতীয় শোক দিবসকে কেন্দ্র করে আমাদের পার্টির কেউ যাতে চাঁদাবাজি না করে সেই জন্য পরিষ্কারভাবে বলে দিয়েছি। দলের চাঁদা নিয়ে আমরা প্রোগ্রাম করবো, এর বাইরে কেউ যেন চাঁদা না তুলে।
শোকের মাসে আলোচনা সভা কিংবা কোনো মতবিনিময় সভার নামে চাঁদাবাজি করলে কাউকে ছাড় দেয়া হবে না বলে কঠোর হুশিয়ারী দিয়েছেন ঢাকা-৫ আসনের এমপি আলহাজ¦ হাবিবুর রহমান মোল্লা এমপি। তিনি বলেন, যারা শোকের মাসে অনুষ্ঠানের নামে আনন্দ-উল্লাস করে তারা স্বাধীনতায় বিশ্বাস করে না এবং তারা প্রকৃত আওয়ামী লীগের লোক নয়। গতকাল শনিবার বিকেলে যাত্রাবাড়ির কাঠেরপুলে ঢাকা-৫ নির্বাচনী এলাকার নেতাকর্মীদের সাথে এক মতবিনিময় সভায় তিনি একথা বলেন।ওয়ারী থানা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী আশিকুর রহমান লাভলু বলেন, আমরা কাউকে শোক দিবসের নামে চাঁদাবাজি করতে দেবো না।
এ বিষয়ে আওয়ামী লীগের সভাপতিমÐলীর সদস্য কাজি জাফরউল্লাহ বলেন, আওয়ামী লীগ দলের অভ্যন্তরে শৃঙ্খলা যেমন অক্ষুণœ রাখতে চায়, তেমনি সরকারের অর্জন ¤øান হয়, এমন কোনো কর্মকাÐের সাথে দলের যত বড় নেতাই সম্পৃক্ত থাকুক, শাস্তি তাকে পেতে হবে এমন নীতি অনুসরণ করেছে। অন্যায় করলে কাউকে ছাড় দেওয়া হবে না। আওয়ামী লীগ এখন কঠোর অবস্থান নিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চাঁদাবাজি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ