Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫, ৯ মুহাররাম ১৪৪০ হিজরী‌

বিভিন্ন স্থানে বন্দুকযুদ্ধে নিহত ৩

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

দেশের বিভিন্ন স্থানে গত ২৪ ঘণ্টায় আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ তিনজন নিহত হয়েছেন। এর মধ্যে কুমিল্লার ২৭ মামলার আসামি র‌্যাব-বিজিবি, বরগুনায় র‌্যাব ও সাতক্ষীরায় পুলিশের সাথে বন্দুকযুদ্ধের ঘটনাগুলো ঘটে। আইনশৃঙ্খলা বাহিনী দাবি নিহতের মধ্যে দুইজন মাদক ব্যবসায়ী এবং একজন নৌ-দস্যু। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্য নিয়ে ডেস্ক রিপোর্ট :
কুমিল্লা: র‌্যাব-বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ২৭ মামলার আসামি সহিদুল ইসলাম ওরফে সবু মিয়া নামে শীর্ষ এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। গতকাল দিবাগত রাত ৩টার দিকে নগরীর কাপ্তানবাজার সংলগ্ন গোমতী বেরিবাঁধ এলাকায় এ ঘটনা ঘটে। এসময় তার কাছ থেকে বিদেশি পিস্তল, এক রাউন্ড গুলিসহ বিপুল পরিমান ইয়াবা ও ফেনসিডিল উদ্ধার করা হয়। সবু মিয়া জেলার সদর দক্ষিণ উপজেলার একবালিয়া গ্রামের মৃত বাদশা মিয়ার ছেলে। র‌্যাব জানায়, শুক্রবার দিবাগত রাতে মাদক বিরোধী অভিযানের অংশ হিসেবে র‌্যাব এবং বিজিবির পৃথক টহল টিম নগরীর কাপ্তানবাজার সংলগ্ন গোমতী নদীর বেরিবাঁধ এলাকায় অভিযান পরিচালনা করে। এসময় র‌্যাব-বিজিবির উপস্থিতি টের পেয়ে তাদের উপর হামলা চালায় মাদক ব্যবসায়ীরা। আত্মরক্ষার্থে র‌্যাব পাল্টা গুলি ছুড়লে সহিদুল ইসলাম (৪০) আহত হন। পরে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। কুমিল্লাস্থ র‌্যাব-১১, সিপিসি-২ এর কোম্পানি কমান্ডার মেজর আতাউর রহমান জানান, সহিদুল ইসলাম সবু একজন চিহ্নিত মাদক ব্যবসায়ী। তার বিরুদ্ধে মাদকের ২০টিসহ বিভিন্ন অভিযোগে ২৭টি মামলা রয়েছে।
সাতক্ষীরা : সাতক্ষীরার শ্যামনগরে পুলিশের সাথে কথিত বন্দুকযুদ্ধে রেজাউল ইসলাম নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। পুলিশ বলছে, তিনি আন্তঃজেলা মোটর সাইকেল চোর সিন্ডিকেটের হোতা। তার বিরুদ্ধে মোটর সাইকেল চুরি, মাদকসহ এক ডজন মামলা রয়েছে। গত শুক্রবার দিবাগত মধ্যরাতে শ্যামনগরের ভুরুলিয়া ইউনিয়নের খানপুর বাজার সংলগ্ন একটি ইটভাটার কাছে কালভার্টের ওপর এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। নিহত রেজাউল ইসলাম (৪২) শ্যামনগরের বাদোঘাটা গ্রামের আবদুল মাজেদ দফাদারের ছেলে। বন্দুকযুদ্ধের সময় পুলিশের তিন কনস্টেবল আহত হন। তাদেরকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। ঘটনাস্থল থেকে একটি ওয়ারশুটার গান ও এক রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।
পুলিশ জানায়, মোটর সাইকেল চোর সিন্ডিকেটের হোতা রেজাউল ইসলামকে ঢাকার পল্লবী থানা পুলিশ গত বৃহস্পতিবার একটি গোপন আস্তানা থেকে গ্রেফতার করে। পরে শ্যামনগর থানা পুলিশ তাকে গত শুক্রবার সকালে সাতক্ষীরায় নিয়ে আসে। তার স্বীকারোক্তি অনুযায়ী মটরসাইকেল চোরাই সিন্ডিকেটের আরো তিন সদস্য শামীম, শাহজাহান ও সহিদুলকে গ্রেফতার করা হয়। এ সময় একটি চোরাই মোটর সাইকেলও জব্দ করা হয়। জেলা পুলিশের তথ্য কর্মকর্তা ও বিশেষ শাখার পরিদর্শক আজম খান জানান, গত শুক্রবার দিবাগত মধ্য রাতে রেজাউলকে নিয়ে খানপুর এলাকায় তার স্বীকারোক্তি অনুযায়ী আরো মোটর সাইকেল উদ্ধার করতে গেলে সেখানে আগে থেকে ওৎ পেতে থাকা সন্ত্রাসীরা তাকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। এসময় পুলিশকে লক্ষ্য করে তারা গুলি ছুড়লে পুলিশও পাল্টা গুলি ছোঁড়ে। এতে গুলিবিদ্ধ হন রেজাউল। তাকে দ্রæত শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে সেখানে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। তিনি জানান, রেজাউলের বিরুদ্ধে এক ডজনেরও বেশি মামলা রয়েছে। ময়না তদন্তের জন্য তার লাশ সাতক্ষীরা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।
বরগুনা : পাথরঘাটায় শনিবার ভোরে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ কাজল নামের এক নৌ-দস্যু নিহত হয়েছেন। তার নাম জানা গেলেও বিস্তারিত পরিচয় পাওয়া যায়নি। ঘটনাস্থল থেকে তিনটি দেশিয় আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়েছে। জানা যায়, উপজেলার বলেশ্বর নদীর সুন্দরবন সংলগ্ন মাঝেরচর এলাকায় জলদস্যুদের অবস্থানের খবর পেয়ে অভিযান চালায় র‌্যাব-৮। এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে গুলি চালায় জলদস্যু জাহাঙ্গীর বাহিনীর সদস্যরা। আত্মরক্ষার্থে র‌্যাব সদস্যরাও পাল্টা গুলি করে। এক পর্যায়ে জলদস্যুরা পিছু হঁটলে ঘটনাস্থল থেকে একজনের লাশ উদ্ধার করে র‌্যাব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ