Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

৪৪ প্লাটুন বিজিবি টহলে নেমেছে তিন সিটিতে

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০১৮, ১২:০৩ এএম

তিন সিটি নির্বাচনের দুই দিন আগে নিরাপত্তা ও আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ ও র‌্যাবের পাশাপাশি মোতায়েন করা হয়েছে ৪৪ প্লাটুন আধা সামরিক বাহিনী বিজিবি। গতকাল শনিবার সকাল থেকে এ তিন নগরের প্রধান সড়কগুলোতে বিজিবিকে টহল দিতে দেখা যাচ্ছে।
বিজিবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী ৩০ জুলাই রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচন উপলক্ষ্যে ১৫ প্লাটুন, বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচন উপলক্ষ্যে ১৫ প্লাটুন এবং সিলেট সিটি কর্পোরেশন নির্বাচন উপলক্ষ্যে ১৪ প্লাটুনসহ মোট ৪৪ প্লাটুন বিজিবি তিন সিটি কর্পোরেশনের নির্বাচনী এলাকায় ২৮ জুলাই থেকে ৩১ জুলাই পযন্ত দায়িত্ব পালন করবে। এছাড়া তিন সিটি করপোরেশনের প্রত্যেক নির্বাচনী এলাকায় অতিরিক্ত ৪ প্লাটুন করে বিজিবি রিজার্ভ রাখা হয়েছে। প্রয়োজনে আরও বিজিবি মোতায়েনের জন্য প্রস্তুত রয়েছে।
বিজিবি সূত্রে জানা গেছে, রাজশাহী নগরীতে টহল শুরু করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। স্ট্রাইকিং ফোর্স হিসেবে গতকাল শনিবার সকাল থেকে নগরীতে টহল শুরু করেছে ১৫ প্লাটুন বিজিবি। এছাড়া শুক্রবার মধ্যরাত থেকেই নিরাপত্তা বাড়িয়েছে পুলিশ। রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচন সামনে রেখে নগরীর নিরাপত্তা ঢেলে সাজানো হয়েছে। সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন নিশ্চিত করতে এ ব্যবস্থা নিয়েছে নির্বাচন কমিশন। আগামী ৩০ জুলাই রাসিক নির্বাচন। নিরাপত্তার এ ব্যবস্থা বলবৎ থাকবে ভোটের পরদিন পর্যন্ত। রাজশাহী-১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক শামীম মাসুদ আল ইফতেখার গণমাধ্যমকে বলেন, নগরীতে ১৫ প্লাটুন বিজিবি সদস্য মোতায়েন রয়েছে। আরও চার প্লাটুন স্ট্যান্ডবাই রাখা হয়েছে। ভোটের নগরীতে বিশেষ নিরাপত্তা দেবে বিজিবি।
সূত্র জানায়, সিলেট সিটি করপোরেশনে নিরাপত্তা প্রদানের জন্য মহানগরে ১৪ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। সেই সঙ্গে র‌্যাব ও পুলিশের সদস্যরাও নির্বাচনকে সামনে রেখে টহল শুরু করেছেন। গতকাল শনিবার দুপুর ১২টা থেকে বিজিবি সদস্যরা মাঠে নেমেছে বলে জানিয়েছেন বিজিবি সিলেটের সেক্টর কমান্ডার কর্নেল নাসির উদ্দিন। এ ছাড়া নির্বাচনের দিন স্ট্রাইকিং ফোর্স হিসেবে আরও ৪ প্লাটুন বিজিবি মোতায়েন করা হবে বলে জানান তিনি।
সূত্র আরো জানায়, বরিশাল সিটি করপোরেশেন (বিসিসি) নির্বাচনে আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ১৯ প্লাটুন সদস্য মোতায়েন করা হয়েছে। গতকাল শনিবার সকাল থেকে বিজিবি সদস্যরা নগরের বিভিন্ন এলাকায় টহল দিচ্ছেন। এর পাশাপাশি র‌্যাব-পুলিশের সদস্যরাও তাদের টহল অব্যাহত রেখেছে বলে জানিয়েছেন বিসিসির নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. মুজিবুর রহমান তালুকদার। নির্বাচনে অপ্রীতিকর যেকোনো ঘটনা এড়াতে ও আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে বরিশালে ৪শ সদস্যের ১৯ প্লাটুন বিজিবি দায়িত্ব পালন করবেন। এরমধ্যে ১৫ প্লাটুন মাঠ পর্যায়ে নিরাপত্তার দায়িত্ব পালন করবেন। পাশাপাশি ৪ প্লাটুন স্ট্যান্ডবাই রাখা হবে, তারা বিশেষ প্রয়োজনে বের হবেন।



 

Show all comments
  • Mahmud ২৯ জুলাই, ২০১৮, ৯:৩০ এএম says : 0
    Surer mon mon pulice puliceএখানে আপনি আপনার মন্তব্য করতে পারেন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিটি কর্পোরেশন নির্বাচন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ