Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

খুলনা ওয়াসার বিল দেয়া যাবে বিল পে’র মাধ্যমে

প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : গ্রামীণফোন স¤প্রতি খুলনা ওয়াটার সাপ্লাই অ্যান্ড সুয়েজ অথরিটির (ওয়াসা) সাথে প্রতিষ্ঠানটির বিল সংগ্রহের জন্য একটি চুক্তি স্বাক্ষর করেছে। খুলনার হোটেল টাইগার গার্ডেনে এই চুক্তি স্বাক্ষরিত হয়।
এই চুক্তির অধীনে গ্রামীণফোন খুলনা শহরের প্রায় ২০ হাজার গৃহস্থালি গ্রাহককে ওয়াসার বিল সংগ্রহ করার জন্য বিলপে সেবা চালু করবে। এর আগে মার্চ মাসে ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানিও বিলপে সুবিধার আওতায় আসে।
গ্রামীণফোনের হেড অফ ফিনান্সিয়াল সার্ভিসের প্রধান এরওয়ান জাঁ আলেকজান্ডার গিলবার্ট এবং খুলনা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক মো. আবদুল্লা চুক্তিতে স্বাক্ষর করেন। এসময় আরো উপস্থিত ছিলেন খুলনা ওয়াসার উপ-ব্যবস্থাপনা পরিচালক মো. কামাল উদ্দিন এবং গ্রামীণফোনের হেড অফ অ্যান্ড ইউজার অ্যান্ড বিজনেস ডেভোলপমেন্ট, ফিনান্সিয়াল সার্ভিসেস মুহাম্মদ আবুল খায়ের চৌধুরী।
বিল-পে বাংলাদেশের গ্রাহকদের জন্য গ্রামীণফোনের অগ্রণী মোবাইল আর্থিক সেবা (এমএফএস)। এটা দেশের ইউটিলিটি সেবা প্রদানকারী প্রতিষ্ঠানের জন্য প্রথম মোবাইলভিত্তিক বৈদ্যুতিক বিল পরিশোধ সেবা। বর্তমানে, গ্রামীণফোন এ সেবার মাধ্যমে বাংলাদেশ পাওয়ার ডেভেলপমেন্ট বোর্ড, ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড, ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি লিমিটেড, তিতাস গ্যাস ট্রান্সমিশন ও ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড, জালালাবাদ গ্যাস ট্রান্সমিশন ও ডিস্ট্রিবিউশন সিস্টেম লিমিটেড, বখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড, কর্ণফুলি গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড, চট্টগ্রাম ওয়াটার সাপ্লাই ও সুয়ারেজ অথোরিটি এবং ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লি. (কর্মকাÐ শুরু হয়নি)-এর গ্রাহকদের জন্য ইউটিলিটি বিল পরিশোধ সেবা দিচ্ছে। চুক্তি স্বাক্ষর উপলক্ষে গ্রামীণফোনের হেড অব ফাইন্যান্সিয়াল সার্ভিসেস এরওয়ান জাঁ আলেক্সান্ডার গেলবার্ট বলেন, ‘অভিনব এবং নির্ভরযোগ্য সেবার মাধ্যমে বাংলাদেশের মানুষের দৈনন্দিন জীবনে বাড়তি সুবিধা যোগ করার ক্ষেত্রে গ্রামীণফোনের বহুবিধ প্রচেষ্টারই একটি অংশ। বিশ্বাস, আস্থা ও স্বাচ্ছ্যন্দের সঙ্গে ইউলিটি বিল পরিশোধ করার মাধ্যমে বিশেষ করে বাংলাদেশে ব্যাংকিং সেবার বাইরে থাকা জনগোষ্ঠীর ক্ষমতায়নের জন্য এ সেবাটি চালু করা হয়েছে। আমাদের এ সেবার স¤প্রসারণ কর্মসূচির অংশ হিসেবে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে আমাদের লক্ষাধিক গ্রাহক এ সেবা উপভোগ করতে পারবেন।’
সময়সাপেক্ষ, কষ্টকর এবং পারতপক্ষে কঠিন প্রথাগত ব্যাংকের মাধ্যমে বিল পরিশোধ ব্যবস্থার বিপরীতে, ২০০৬ সালে চালু করা গ্রামীণফোনের বিল-পে সেবাটি একটি মোবাইলভিত্তিক বিল সংগ্রহ পদ্ধতি। লাইনে দাঁড়ানো ছাড়াই এই অভিনব পদ্ধতির মাধ্যমে গ্রাহকরা রাতে অথবা দিনে যেকোনো সময় বিল পরিশোধ করতে পারবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুলনা ওয়াসার বিল দেয়া যাবে বিল পে’র মাধ্যমে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ