Inqilab Logo

ঢাকা, শনিবার, ২৩ মার্চ ২০১৯, ০৯ চৈত্র ১৪২৫, ১৫ রজব ১৪৪০ হিজরী।

পার্টি ঠেকাতে নাইট ক্লাবে নেইমারদের কোচ!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০১৮, ১২:০৩ এএম

 ইউরোপিয়ান ফুটবলে ফুরসত পেলেই রাতভর পার্টি করা নিয়মিত দৃশ্য। অনেক ক্লাবই এটিকে সাধারণ চোখে দেখলেও, কেউ কেউ আবার কঠোর সমালোচক। সেই কঠিন হেডমাস্টারদের তালিকায় নতুন নামটি প্যারিস সেইন্ট জার্মেইর (পিএসজি) নতুন কোচ থমাস টুশেল।
উনাই এমেরির জায়গায় পিএসজির দায়িত্ব নিয়ে শুরু থেকেই শৃঙ্খলা বিষয়ে নিজের কঠোর অবস্থানের কথাই যেন জানিয়ে দিচ্ছেন টুশেল। নতুন মৌসুম শুরুর আগেই নেইমারদের রাতভর পার্টি দমনে প্যারিস শহরের নানান নাইট ক্লাব ঘুরে ক্লাব মালিকদের সতর্ক করে এসেছেন তিনি। মালিকদের বুঝিয়েছেন নিজ শহরের ক্লাবের ভালোর জন্যই পিএসজির কোন খেলোয়াড় যদি বেশি রাতে কিংবা ম্যাচের আগে-পরের সময়ে নাইট ক্লাবে আসেন, তাহলে যাতে সরাসরি পিএসজির ক্লাব কর্তৃপক্ষকে জানিয়ে দেয়া হয়।
শুধু তাই নয় নিজ দলের খেলোয়াড়দের জন্য বেশ কিছু কড়াকড়ি নিয়মও তৈরি করেছেন ৪৪ বছর বয়সী এই জার্মান কোচ। পাস্তাজাতীয় খাবার, মিষ্টিজাতদ্রব্য এমনকি ফাস্টফুড আসক্তি থাকলে এরই মধ্যে সেটিকে মনের মাঝেই চাপা উষ্মার মধ্যে রেখে দিতে হবে নেইমারদের।
ফ্রেঞ্চ লিগ ওয়ানের একচ্ছত্র আধিপত্য রয়েছে পিএসজির। কিন্তু সে তুলনায় ইউরোপিয়ান ফুটবলের শ্রেষ্ঠত্বের আসর তথা উয়েফা চ্যাম্পিয়নস লিগে বেশ পিছিয়ে প্যারিসের এই ক্লাবটি। চ্যাম্পিয়নস লিগে নিজেদের নামটি পাকাপোক্ত করতেই মূলত শুরু থেকেই দলকে শৃঙ্খলার মধ্যে রাখছেন নতুন কোচ টুশেল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নেইমার

১০ ফেব্রুয়ারি, ২০১৯
৭ ফেব্রুয়ারি, ২০১৯
৪ ডিসেম্বর, ২০১৮
২৩ নভেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন