Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

অতিরিক্ত মাতামাতিতে উদ্বিগ্ন অ্যালেগ্রি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০১৮, ১২:০০ এএম

চলতি দলবদলের বাজারে সবচেয়ে বড় দানটি মেরেছে জুভেন্টাস। রিয়াল মাদ্রিদ থেকে ইতালিয়ান ক্লাবটি দলে ভেড়িয়ে নিয়েছে সময়ের অন্যতম সেরা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদোকে। উচ্ছ¡াসে ভাসারই কথা। কিন্তু তা জুভেন্টাসের জন্য হিতে-বিপরীত হতে পারে বলে মনে করেন দলটির কোচ মাসিমিলিয়ানো অ্যালেগ্রি।
‘মাত্র’ ১০০ মিলিয়ন ইউরোর বিনিময়ে ৩৩ বছর বয়সী পাঁচ বারের ব্যালন ডি’অর জয়ীকে কিনে নেয় তুরিনের বুড়িরা। এর আগে লা লিগা দলটির হয়ে চারটি চ্যাম্পিয়ন্স লিগ জেতেন রোনালদো। শেষ তিনটি আবার টানা। এর আগে ক্যারিয়ারের শুরুতে ম্যানচেস্টার ইউনাইটেডেও সফলতার পরিচয় দেন এই পর্তুগিজ ফরোয়ার্ড। যে কারণে রোনালদোকে নিয়ে উচ্ছ¡াসের কমতি নেই জুভ সমর্থকদের মধ্যে।
আর এই ব্যাপারটা নিয়েই উদ্বেগ প্রকাশ করেছেন অ্যালেগ্রি, ‘আমরা অনেক বেশি উচ্ছ¡াসে ভেসে যাচ্ছি এবং এটা ভালো নয়। এই বছরটা অন্য বছরের তুলনায় কঠিন হবে।’ তবে রোনালদোর সক্ষমতায় কোন সন্দেহ নেই ৫০ বছর বয়সী ইতালিয়ানের, ‘ক্রিশ্চিয়ানোর অনেক আন্তর্জাতিক ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে এবং সে আমাদের অনেক সাহায্যও করবে কিন্তু আমাদের স্বতর্ক থাকতে হবে।’ তিনি বলেন, ‘প্রতিপক্ষ আরো আক্রমনাত্মক হবে কারণ আমরা অনেক বেশি ম্যাচ জিতেছি। এখন আমাদের তার মত অসাধারণ খেলোয়াড় আছে।’ এই ব্যাপারটাই তার দলকে নিয়ে প্রতিপক্ষ আরো সচেতন হবে উল্লেখ করে অ্যালেগ্রি বলেন, ‘তারা এটা মেনে নিয়েই আরো বেশি সচেতন হবে। সে আসায় আমি কতটা খুশি ও উৎসাহী হয়েছি তা রোনালদোকে আমি জানিয়েছি। ফুটবল নিয়ে বলার অনেক সময় আছে।’
প্রাক মৌসুম প্রস্তুতির অংশ হিসেবে বর্তমানে আন্তর্জাতিক চ্যাম্পিয়ন্স কাপ খেলছে জুভেন্টাস। কিন্তু দলের সঙ্গে থাকলেও এখনো মাঠে নামা হয়নি রোনালদোর। আগামী ১৯ আগস্ট সেরি আ লিগে চিয়েভোর বিপক্ষে জুভেন্টাসের প্রথম ম্যাচে দেখা যেতে পারে সিআর-সেভেনকে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ